সেতুর নামে টাকা তোলার অভিযোগ-মনিপুর স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষকে কারণ দর্শাও নোটিশ

পদ্মা সেতুর জন্য ছাত্রছাত্রীদের কাছ থেকে টাকা তোলার অভিযোগে রাজধানীর মনিপুর স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষকে কারণ দর্শাতে বলা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) গতকাল রোববার এই নির্দেশ দেয়।


এ ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এ বিষয়ে জানতে চাইলে মাউশির মহাপরিচালক নোমান উর রশীদ প্রথম আলোকে বলেন, ‘পদ্মা সেতুর নামে শিক্ষার্থীদের কাছ থেকে টাকা উত্তোলনের অভিযোগ ওঠায় মন্ত্রণালয়ের নির্দেশে আমরা এই নোটিশ দিয়েছি। আগামী তিন কার্যদিবসের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।’
এ বিষয়ে মনিপুর স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ফরহাদ হোসেনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি। তবে নাম প্রকাশে অনিচ্ছুক একজন শিক্ষক বলেন, ‘পরিচালনা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী শিক্ষার্থীদের সামর্থ্য অনুযায়ী টাকা দেওয়ার জন্য নোটিশ দেওয়া হয়েছে। আর শিক্ষকদের এক দিনের বেতন দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।’
শিক্ষা মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মন্ত্রণালয় থেকে পদ্মা সেতুর নামে কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের কাছ থেকে অর্থ আদায়ের নির্দেশনা দেওয়া হয়নি। শিক্ষার্থীদের কাছ থেকে এ জন্য অর্থ আদায় থেকে বিরত থাকার জন্য সংশ্ল্লিষ্ট সবাইকে অনুরোধ জানানো হচ্ছে। পদ্মা সেতুর নামে কোনো প্রতিষ্ঠান, ব্যক্তি বা শিক্ষক অর্থ আদায় করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বেচ্ছাপ্রণোদিত হয়ে অর্থ দেওয়ার জন্য ইতিমধ্যে সরকারের খোলা দুটি ব্যাংক হিসাবে শিক্ষার্থীসহ যে কেউ অর্থ জমা দিতে পারবে।

No comments

Powered by Blogger.