কেন্দুয়ায় হুমায়ূনের শোকযাত্রায় মানুষের ঢল

দেশবরেণ্য ও জননন্দিত লেখক হুমায়ূন আহমেদের মৃত্যুতে গতকাল রোববার তাঁর পৈতৃক বাড়ি নেত্রকোনার কেন্দুয়া উপজেলার রোয়াইলবাড়ি ইউনিয়নের কুতুবপুর গ্রামে শোকযাত্রা অনুষ্ঠিত হয়েছে। হুমায়ূন আহমেদের গড়ে তোলা স্বপ্নের বিদ্যালয় শহীদ সঞ্চৃতি বিদ্যাপীঠের উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।


দুপুরে বিদ্যালয়ের সামনে থেকে বের হয়ে শোভাযাত্রাটি এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে ওই বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে হুমায়ূন আহমেদের চাচা আলতাফুর রহমান আহমেদ, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সহসভাপতি মুখলেছুর রহমানসহ বিভিন্ন শ্রেণী-পেশার বিপুলসংখ্যক মানুষ অংশ নেয়। এ ছাড়া ‘আমরা কেন্দুয়াবাসী’র ব্যানারে উপজেলা সদরেও বিশাল শোকযাত্রা বের করা হয়। এতে সর্বস্তরের মানুষের ঢল নামে।
শাহজালাল বিশ্ববিদ্যালয়ে শোক শোভাযাত্রা: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) গতকাল দুপুর একটার দিকে শোক শোভাযাত্রা বের করা হয়। বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন ‘চোখ ফিল্ম সোসাইটি’ এ কর্মসূচির আয়োজন করে। এতে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ইলিয়াস উদ্দিন বিশ্বাস, প্রক্টর হিমাদ্রী শেখর রায়, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের ভারপ্রাপ্ত প্রধান মো. শহীদুর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন।

No comments

Powered by Blogger.