মনে হচ্ছে, স্যার ডাক্তার বলে ডাকছেন

আজ রাত ৯টা ২০ মিনিটে এটিএন বাংলায় প্রচার হবে অয়ন চৌধুরীর রচনা এবং কবীর বাবু পরিচালিত ধারাবাহিক নাটক 'ঝুলন্ত বাবুরা'। এতে অভিনয় করেছেন ডা. এজাজ। কথা বলেছেন তিনি_ষ হুমায়ূন আহমেদের সঙ্গে আপনার প্রথম পরিচয় কীভাবে?


আমি ডাক্তারি পাস করার পর সনদপত্র আনতে ডিপার্টমেন্টে গিয়েছিলাম। তখন আমাদের স্যার বললেন, 'এসো, হুমায়ূন আহমেদের সঙ্গে পরিচয় করিয়ে দিই।' এরপর হুমায়ূন স্যার আমাকে বললেন_ 'এজাজ, আমি গাজীপুরে যাই, তুমিও তো ওখানে থাকো। নুহাশ পল্লীতে এসো।' স্যারের কথা শুনে যেন আমি স্বর্গে চলে গেলাম।
ষ তার সঙ্গে আপনার কোন ঘটনাটি খুব বেশি মনে পড়ে?
স্যারের সঙ্গে আমার স্মৃতির শেষ নেই। তার কথা সবসময় কানে বাজে। কোনো কাজ করতে পারছি না। বাড়িতে ভালো লাগে না। চেম্বারে রোগী দেখতে পারি না। এখন নুহাশ পল্লীতে বসে আছি। মনে হচ্ছে, স্যার আমাকে 'ডাক্তার, ডাক্তার' বলে ডাকছেন।
ষ সম্প্রতি আপনাকে তার নাটকে কম দেখা যেত...
স্যারের কাজ ফেলে সাধারণত অন্যের কাজ করতাম না। স্যার ডাকলে অন্যের কাজ ফেলে চলে আসতাম। এ কারণে অন্যরা অসুবিধায় পড়ত। স্যার এটা জানতে পেরেছিলেন বলেই তার নাটকে ডাকার আগে আমার ব্যস্ততার খোঁজ নিতেন।
ষ 'ঝুলন্ত বাবুরা' নিয়ে বলুন।
এখানে আনার চরিত্রে অভিনয় করেছি। সে আদম ব্যবসায় লোকসানের কারণে গ্রামে নিজেকে পীর পরিচয় দেয়। গ্রামের লোকজন তাকে বিশ্বাসও করে। তাই ভণ্ডামি করে আয়ের পন্থা খুঁজে পায় সে।
 

No comments

Powered by Blogger.