মুখোমুখি প্রতিদিন-আমিই ইতালির এক নম্বর ব্যাডমিন্টন খেলোয়াড়

সি মিলান-ইন্টার কিংবা জুভেন্টাস নয়, রোসারিও মাদ্দালনির প্রিয় দল নাপোলি। আর তিনি ফুটবলারও নন। ছোটবেলা থেকেই তাঁর আগ্রহ ব্যাডমিন্টনকে ঘিরে। বাংলাদেশ আন্তর্জাতিক ব্যাডমিন্টন টুর্নামেন্ট খেলতে দেশটির এ তারকা সাটলার এখন বাংলাদেশে। তাঁর কাছ থেকে বিভিন্ন প্রশ্নের উত্তর খুঁজতেই কালের কণ্ঠ স্পোর্টস মুখোমুখি হয়েছিল এ ইতালিয়ানের


প্রশ্ন : বাংলাদেশ আন্তর্জাতিক সিরিজে তৃতীয় বাছাই ধরা হয়েছিল আপনাকে। ভেবেছিলেন ফাইনালে জায়গা করে নিতে পারবেন?
রোসারিও মাদ্দালনি : আসলে এতটা ভানিনি। তবে প্রতিটি খেলাতেই আমাকে জয়ের জন্য লড়াই করতে হয়েছে। আশা করছি ফাইনালেও জয় পাব। মনে হচ্ছে ফাইনালেও আমাকে কঠিন লড়াইয়ের মধ্যে পড়তে হবে।
প্রশ্ন : ওয়ার্ল্ড র‌্যাংকিংয়ে আপনার এ মুহূর্তে অবস্থান কততে?
রোসারিও : ১০০।
প্রশ্ন : আর ইতালিতে?
রোসারিও : আসলে ইতালিতে ব্যাডমিন্টন নিয়ে মানুষের মধ্যে আগ্রহ কম। আমিই সেখানকার এক নম্বর সাটলার এবং বর্তমানে আমিই একমাত্র ইতালিয়ান যে অলিম্পিকে কোয়ালিফাই করার জন্য চেষ্টা করছি। আশা করছি লন্ডন অলিম্পিকে জায়গা করে নিতে পারব।
প্রশ্ন : ইতালিতে ব্যাডমিন্টন খেলাটির বর্তমান অবস্থা কী?
রোসারিও : আসলে ইতালিতে ফুটবল নিয়েই মানুষের মধ্যে আগ্রহ বেশি। বেসবল, বাস্কেটবলের প্রতিও মানুষের ঝোঁক আছে। কিন্তু আমি ব্যাডমিন্টন খেলেই ভালো আছি। আশা করছি ভবিষ্যতে ইতালিতে ব্যাডমিন্টন খেলাটির জনপ্রিয়তা বাড়বে।
প্রশ্ন : সব মিলিয়ে ইতালিতে কতজন ব্যাডমিন্টন খেলোয়াড় আছেন?
রোসারিও : খুব বেশি হবে না। ব্যাডমিন্টন খেলে এমন ক্লাবের সংখ্যাও কম। তবে ফেডারেশন থেকে প্রতি বছর টুর্নামেন্ট আয়োজন করা হয়। যার কারণে পুরো বছরই আমাদের ব্যস্ত থাকতে হয়।
প্রশ্ন : ফুটবল থাকতে ব্যাডমিন্টনে এলেন কেন?
রোসারিও : ছোটবেলাতেই আমি মনস্থির করেছি ব্যাডমিন্টন খেলব। এ খেলাতেই আমি অনেক ভালো আছি।
প্রশ্ন : ব্যাডমিন্টনে আপনার পছন্দের সাটলার কে?
রোসারিও : চীনের লিন ডান।
প্রশ্ন : আপনার লক্ষ্য কী?
রোসারিও : আপাতত ২০১২ সালের লন্ডন অলিম্পিকে জায়গা করে নেওয়া।
প্রশ্ন : ইতালি মানেই ফুটবল। আপনার পছন্দের ফুটবল দল কোনটি_এসি মিলান না ইন্টার মিলান?
রোসারিও : না না। দুইটার একটিও না। আমার পছন্দের দল হলো নাপোলি। আমার জন্ম সেখানেই।
প্রশ্ন : আর প্রিয় ফুটবলার?
রোসারিও : এজকুয়েল লাভেজ্জি
প্রশ্ন : একজন আর্জেন্টাইন!
রোজারিও : লাভেজ্জি নাপোলিতে দারুণ খেলেন। ইতালিয়ানদের মধ্যে মালদিনি, ক্যানাভারো, টট্টি আমার প্রিয় ফুটবলার।
প্রশ্ন : বাংলাদেশের সাটলারদের খেলা কেমন লেগেছে?
রোসারিও : আসলে বাংলাদেশের কারো সঙ্গে আমার খেলা ছিল না। তবে প্র্যাকটিসের সময় কয়েকটি ছেলের সঙ্গে খেলেছি। সুযোগ পেলে ওরা ভালো করবে।

No comments

Powered by Blogger.