রাজশাহীর নিখোঁজ তিন স্কুলছাত্র ঢাকায় উদ্ধার, গ্রেপ্তার ৭

রাজশাহী নগরীর নওদাপাড়া এলাকা থেকে একসঙ্গে নিখোঁজ হওয়ার ১০ দিন পর পুলিশ ঢাকা থেকে তিন স্কুলছাত্রকে উদ্ধার করেছে। গতকাল শুক্রবার সকালে রাজশাহী মহানগরীর শাহমখদুম থানা পুলিশ ঢাকার কমলাপুর রেলস্টেশন এলাকায় অভিযান চালিয়ে তাদের উদ্ধার করে। এ সময় দুজনকে গ্রেপ্তার করা হয়। এ নিয়ে এ ঘটনায় সাতজনকে গ্রেপ্তার করা হলো। এর আগে গত কয়েক দিনে তিন স্কুলছাত্র অপহরণের অভিযোগে পুলিশ বিভিন্ন স্থানে


অভিযান চালিয়ে পাঁচজনকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদের জন্য আদালতের মাধ্যমে ১০ দিনের হেফাজতে নেয়। হেফাজতে জিজ্ঞাসাবাদের সময় গ্রেপ্তারকৃতদের কাছ থেকে পাওয়া তথ্যানুুযায়ী অপহৃত তিন স্কুলছাত্রকে গতকাল উদ্ধার করা হয় বলে পুলিশ জানিয়েছে।
পুলিশ জানায়, অপহৃত এক শিশু মেহেদী হাসানের খালু আশরাফুজ্জামান বাদী হয়ে গত ২৮ নভেম্বর নগরীর শাহমখদুম থানায় একটি মামলা দায়ের করেন। এরপর পুলিশ অভিযান চালিয়ে নগরীর নওদাপাড়া এলাকা থেকে শাকিল (২৫) নামের একজনকে গ্রেপ্তার করে। শাকিলের দেওয়া তথ্যানুযায়ী পুলিশ রাজশাহীর কাকনহাট এলাকা থেকে মনিরুল ইসলাম (২২), নোয়াখালী থেকে চট্টগ্রাম কারাগারের কারারক্ষী মফিজ উদ্দিন (২১), ফেনীর দাগনভূঞা উপজেলার চণ্ডিপুর গ্রাম থেকে মনির আহম্মেদ আরিফ (২১) ও মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার পানিয়া গ্রাম থেকে সাইফুল ইসলামকে গ্রেপ্তার করে।
তাদের জিজ্ঞাসাবাদের জন্য গত ৪ ডিসেম্বর আদালতে ১০ দিনের হেফাজত (রিমান্ড) চাওয়া হয়। আদালত হেফাজত মঞ্জুর করেন। তাদের জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যানুযায়ী গতকাল সকালে ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে তিন স্কুলছাত্রকে উদ্ধার করা হয়।
গত ২৮ নভেম্বর রাজশাহী নগরীর মসজিদ মিশন একাডেমীর ষষ্ঠ শ্রেণীর ছাত্র মেহেদী হাসান ওরফে পাভেল ও রাজশাহীর পবা উপজেলার হামিদপুর নওদাপাড়া পাইলট উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর ছাত্র তানভীর আহাম্মেদ ওরফে অনিক ও শাহজালাল নিখোঁজ হয়।
মামলার তদন্ত কর্মকর্তা শাহমখদুম থানার উপপরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম জানান, নিখোঁজ তিন ছাত্রের মধ্যে শাহজালালের ভাই শাকিলের দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী অপহৃতদের উদ্ধার করা হয়। এ সময় সেখান থেকে অপহরণকারী দলের সদস্য বাবু ও ইব্রাহিম নামের আরো দুজনকে গ্রেপ্তার করা হয়। অপহরণের পর ওই তিন স্কুলছাত্রকে কমলাপুর স্টেশনের পাশের ইনসাফ আবাসিক হোটেলে রাখা হয়েছিল বলেও পুলিশ জানায়। মোটা অংকের টাকা আদায়ের জন্য তাদের অপহরণ করা হয়েছিল বলে পুলিশ নিশ্চিত হয়েছে।

No comments

Powered by Blogger.