ফখরুলের অভিযোগ-প্রধানমন্ত্রীর হুকুমে খালেদার বিরুদ্ধে মামলা

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখতেই তার বিরুদ্ধে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলা করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হুকুমে এ মামলা দায়ের করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি। ঢাকা সিটি করপোরেশন ভাগ এবং সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ওপর 'হামলা'র প্রতিবাদে শুক্রবার তেজগাঁও রেলস্টেশন চত্বরে অনুষ্ঠিত সমাবেশে তিনি এসব


অভিযোগ করেন। তেজগাঁও, রমনা ও তেজগাঁও শিল্পাঞ্চল থানা বিএনপি যৌথভাবে এ সমাবেশের আয়োজন করে।
মির্জা ফখরুল বলেন, সাবেক প্রধানমন্ত্রী হয়েও খালেদা জিয়া আদালতে উপস্থিত হয়ে জামিন নেন। সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হককে

উদ্ধৃত করে ফখরুল বলেন, এ মামলা হতে পারে না। দুর্নীতি দমন কমিশনও একই কথা বলেছিল।
সমাবেশে সভাপতিত্ব করেন তেজগাঁও শিল্পাঞ্চল থানা বিএনপির সভাপতি সাহবুদ্দিন আহমেদ। বক্তৃতা করেন ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আবদুস সালাম, যুবদলের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম নীরব প্রমুখ।
টিপাইমুখ বাঁধ হবে মানবাধিকার লঙ্ঘন_ মাহবুব : বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান বলেছেন, টিপাইমুখ বাঁধ মানবতাবিরোধী। এ বাঁধ বাংলাদেশের মানবাধিকার চরমভাবে লঙ্ঘন করবে। শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে মানবাধিকার দিবস উপলক্ষে ইন্টারন্যাশনাল ডায়ালগ এইড ফাউন্ডেশন (আইডিএএফ) আয়োজিত 'নাগরিক জীবনে জাতিসংঘ ঘোষিত মানবাধিকার বাস্তবায়ন'-এর দাবিতে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সরকার ভারতীয়দের চেয়েও ভারতপ্রেমী_ হান্নান শাহ : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ অভিযোগ করে বলেছেন, বর্তমান সরকার দেশের কৃষকের বন্ধু নয়। তারা প্রজ্ঞাপনের মাধ্যমে আইন করেছে ভারত ছাড়া অন্য কোনো দেশে কাঁচা পাট বিক্রি করা যাবে না। এ সরকার ভারতীয়দের চেয়েও ভারতপ্রেমী।
শুক্রবার প্রেস ক্লাবের সামনে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, কৃষিতে ভর্তুকি হ্রাস, পাটসহ কৃষিপণ্যের ন্যায্যমূল্য না পাওয়া ও টিপাইমুখ বাঁধ নির্মাণের প্রতিবাদে কৃষক দলের মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
মানববন্ধনে সভাপতিত্ব করেন কৃষক দলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদু।
সরকার দমন-পীড়ন চালাচ্ছে_ রিজভী : সরকার ঢাকা সিটি করপোরেশন বিভক্তির প্রতিবাদে গড়ে ওঠা আন্দোলন বন্ধে দমন-পীড়ন শুরু করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী। শুক্রবার এক সংবাদ সম্মেলনে বৃহস্পতিবার নির্ধারিত কর্মসূচি থেকে গ্রেফতারকৃতদের মুক্তি দাবি করেন রিজভী।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবীর খোকন, দলের মহানগর কমিটির সদস্য সচিব আবদুস সালাম, স্বেচ্ছাসেবক দল সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল প্রমুখ।

No comments

Powered by Blogger.