পৌনে ২ কোটি টাকার হেরোইন ও কোকেন উদ্ধার

রাজধানীর গাবতলী ও সাভারের হেমায়েতপুরে গতকাল শুক্রবার ভোরে পৃথক অভিযান চালিয়ে এক কেজি হেরোইন ও এক কেজি কোকেন উদ্ধার করেছে র‌্যাব। এ সময় পাঁচ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়।\গ্রেফতারকৃতরা হলো_ সাইফুল ইসলাম ওরফে লিটন, সেলিম মিয়া, নাসির উদ্দিন, সেন্টু ও রাজীব। তাদের মধ্যে লিটন ও সেলিমকে গাবতলী বাসস্ট্যান্ড এলাকা থেকে হেরোইনসহ গ্রেফতার করা হয়। তারা সোহাগ পরিবহনের বাসচালক ও হেলপার।


অন্য তিনজনকে হেমায়েতপুর থেকে কোকেনসহ গ্রেফতার করা হয়।\র‌্যাব কর্মকর্তাদের দাবি, উদ্ধার হওয়া হেরোইন ও কোকেনের মূল্য প্রায় পৌনে দুই কোটি টাকা।
র‌্যাব সূত্র জানায়, বৃহস্পতিবার গভীর রাতে র‌্যাব-৪ এর একটি দল গোপন খবরের মাধ্যমে জানতে পারে, খুলনা থেকে চট্টগ্রামগামী সোহাগ পরিবহনের একটি বাসে হেরোইন পাচার হয়ে ঢাকায় আসছে। এ তথ্য যাচাই করে র‌্যাবের একটি দল গাবতলী বাসস্ট্যান্ডে অবস্থান নেয়। গতকাল শুক্রবার ভোর সাড়ে ৬টায় সোহাগ পরিবহনের ওই বাসটি গাবতলী পেঁৗছলে র‌্যাব সদস্যরা তল্লাশি চালিয়ে এক কেজি ৬০ গ্রাম হেরোইন উদ্ধার করে। এ সময় বাসটির চালক ও হেলপারকে আটক করা হয়।
র‌্যাব কর্মকর্তারা জানান, গ্রেফতার হওয়া দু'জনকে জিজ্ঞাসাবাদে তারা মাদক পাচারের কথা স্বীকার করে। নিজেরা মাদক চোরাচালান চক্রের সক্রিয় সদস্য বলেও তারা জানায়।
র‌্যাব-৪-এর সহকারী পরিচালক ক্যাপ্টেন তাহ্সিন সালেহীন রানা সমকালকে জানান, হেরোইন উদ্ধারের ঘটনায় দারুসসালাম থানায় মামলার প্রস্তুতি চলছে। তিনি আরও জানান, তাদের অন্য একটি দল জানতে পারে সাভারের হেমায়েতপুরে ৭০ লাখ টাকার বিনিময়ে এক কেজি কোকেন বিক্রি হবে। র‌্যাব সদস্যরা ক্রেতা সেজে মাদক ব্যবসায়ীদের ওই চক্রটির সঙ্গে যোগাযোগ শুরু করে। এক পর্যায়ে চক্রের সদস্য নাসির উদ্দিনের সঙ্গে চুক্তি হয়। চুক্তি অনুযায়ী র‌্যাবের ছদ্মবেশী দলটি হেমায়েতপুর অবস্থান নিয়ে নাসির উদ্দিন, সেন্টু ও রাজীবকে এক কেজি কোকেনের প্যাকেটসহ গ্রেফতার করে। এ প্যাকেটের গায়ে ইংরেজিতে পাকিস্তানের তৈরি লেখা ছিল বলে জানান র‌্যাবের ওই কর্মকর্তা।

No comments

Powered by Blogger.