আশিয়ানের সন্ত্রাসীদের হামলায় তিন টিভি সংবাদকর্মী আহত

স্ত্রের জোরে অন্যের ভিটেমাটি দখলকারী আশিয়ান সিটির ক্যাডারদের হাত থেকে রেহাই পাচ্ছেন না সংবাদকর্মীরাও। ওই সন্ত্রাসীদের হাতে মার খেয়ে এখন মৃত্যুর সঙ্গে লড়ছেন বৈশাখী টেলিভিশনের তিন সংবাদকর্মী। গত বৃহস্পতিবার রাতে আশিয়ান সিটির ভূমি দখলের খবর পেয়ে সংবাদ সংগ্রহ করতে গিয়ে তাঁরা সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত হন। সংবাদকর্মীদের পরনের জামা এবং গাড়িটিও বিধ্বস্ত অবস্থায় পড়ে আছে অন্যের দখল


করা জায়গায় গড়ে ওঠা আশিয়ান সিটির দক্ষিণখান প্রকল্পের বালুর ওপর। আশিয়ান সিটির সশস্ত্র ক্যাডাররা সংবাদকর্মীদের ক্যামেরা ও গাড়ি ভাঙচুর করেছে।
আহত তিন সংবাদকর্মী এখন হাসপাতালে চিকিৎসাধীন। এদিকে একই দিনে আশিয়ান সিটির রূপগঞ্জ প্রকল্পে গুলিবিদ্ধ আলাউদ্দিনের অবস্থাও সংকটাপন্ন।
জানা গেছে, দক্ষিণখান থানার বড়ুয়া এলাকায় রাতের আঁধারে একটি বড় ভবন ভেঙে আশিয়ান সিটি জমি দখল করছে_এমন খবর পেয়ে বৈশাখী টেলিভিশনের রিপোর্টার ইউসুফ খালেদের নেতৃত্বে একটি দল সেখানে যায়। দলে আরো ছিলেন ক্যামেরাম্যান সুমন ও ড্রাইভার রেজাউল। টেলিভিশনের গাড়ি দেখেই আশিয়ান সিটির মালিক নজরুল ইসলামের চাচাতো ভাই সাইফুল ইসলামের নেতৃত্বে দুর্ধর্ষ ক্যাডাররা অস্ত্রসহ তাঁদের ওপর ঝাঁপিয়ে পড়ে। মারতে মারতে একসময় গায়ের জামা-কাপড় পর্যন্ত খুলে ফেলে। ১০-১২ জন মিলে ওই সংবাদকর্মীদের পিটিয়ে গুরুতর আহত করে তাঁদের ওপর দিয়ে বুলডোজার চালানোর চেষ্টা করে। ওই সময় আহতদের আর্তচিৎকারে এলাকার লোকজন বেরিয়ে এলে কোনোরকমে দৌড়ে জীবন নিয়ে পালিয়ে আসেন সংবাদকর্মীরা। আসার সময় এলাকার কয়েকজন লোক নিজেদের কাপড়-চোপড় দিয়ে তাঁদের গাড়িতে তুলে দেন। সেখান থেকে মুমূর্ষু অবস্থায় তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়। এ ব্যাপারে গতকাল শুক্রবার রাতে বৈশাখী টেলিভিশনের সঙ্গে যোগাযোগ করা হলে নিউজ রুম এডিটর ঘটনার সত্যতা স্বীকার করেন।
এদিকে একই দিনে সকালে জমি দখলের প্রতিবাদ করতে গিয়ে রূপগঞ্জে আশিয়ান সিটির শীতলছায়া প্রকল্পের ক্যাডারদের হাতে গুলিবিদ্ধ হন কয়েকজন। তাঁদের মধ্যে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বেডে আশঙ্কাজন অবস্থায় কাতরাচ্ছেন স্থানীয় যুবক আলাউদ্দিন (২৮)। পায়ে ১৪টি গুলি নিয়ে গতকাল হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি হন তিনি। তাঁর পা কেটে ফেলতে হয় কি না তা নিয়েও শঙ্কিত স্বজনরা। আলাউদ্দিনের শেষ সম্বল পৈতৃক ভিটেটুকুও দখল করে নিয়েছে আশিয়ান সিটি।
আলাউদ্দিনের বর্ণনামতে, গত বৃহস্পতিবার সকাল ১০টার দিকে আশিয়ান সিটির শীতলছায়ার ক্যাডার স্থানীয় মোশাররফ ভুঁইয়ার নেতৃত্বে ৩৫-৪০ জনের সন্ত্রাসী দল তাঁদের জমি বালু দিয়ে ভরাট করতে শুরু করে। ওই সময় তাঁর চাচাতো ভাই ফারুক হোসেনসহ চার-পাঁচজন ক্যাডারদের বাধা দিতে গেলে সন্ত্রাসীরা তাঁদের পিটিয়ে ও কুপিয়ে জখম করে। খবর পেয়ে ছুটে গিয়ে অবৈধভাবে ভরাট ও মারধরের কারণ জানতে চাইলে কোনো কথা ছাড়াই মোশাররফ ভুঁইয়া তার হাতের দোনলা বন্দুক দিয়ে আলাউদ্দিনকে লক্ষ্য করে গুলি চালায়। এর পরই আরো কয়েকজন গুলি চালাতে শুরু করে। এতে তাঁর দুই পায়ে ১৫-১৬ রাউন্ড গুলি বিদ্ধ হয়।

No comments

Powered by Blogger.