নির্বাচনী প্রচারে নামছেন প্রিয়াঙ্কা গান্ধী

গামী বছরের ৪ ফেব্রুয়ারি ভারতের উত্তর প্রদেশ রাজ্যের বিধানসভা নির্বাচনে ভোট গ্রহণ শুরু হবে। এই রাজ্যে ক্ষমতাসীন জোটের প্রধান শরিক কংগ্রেস তার হূত গৌরব ফিরিয়ে আনার জন্য ব্যাপক প্রচারে নামছে। ২০০৯ সালের লোকসভা নির্বাচনে উত্তর প্রদেশে দলের সাফল্যকে বিধানসভার নির্বাচনেও কাজে লাগাতে চাইছে তারা। তাই কংগ্রেসের সাধারণ সম্পাদক রাহুল গান্ধী ছাড়াও তাঁর বোন প্রিয়াঙ্কা নামছেন নির্বাচনী প্রচারে।


ভারতের একটি সংবাদ চ্যানেল এই খবর জানিয়েছে। চ্যানেলটি জানায়, নির্দিষ্ট কয়েকটি নির্বাচনী এলাকায় প্রিয়াঙ্কা প্রচার চালাবেন। কংগ্রেস সেই আসনগুলো নির্ধারিত করে দেবে। কংগ্রেসের নেতৃত্বও মনে করছেন, প্রিয়াঙ্কা নির্বাচনী প্রচারে নামলে বাড়তি সুবিধা পাবে দল। রাহুল-সোনিয়ার এই প্রচার উত্তর প্রদেশে মুলায়ম সিং যাদব, কুমারী মায়াবতী ও বিজেপির নেতৃত্বের কাছে একটি চ্যালেঞ্জ হয়ে দেখা দেবে।
ইতিমধ্যে অবশ্য প্রিয়াঙ্কাকে নিয়ে একটু একটু করে উত্তাপ বাড়ছে রাজনীতিতে। বিভিন্ন মহল থেকে এ কথাও উঠে এসেছে যে প্রিয়াঙ্কা এবার হয়তো কংগ্রেসের সক্রিয় রাজনীতিতে যোগ দেবেন। এ নিয়ে এখন ভারতের পত্রপত্রিকায় লেখাও শুরু হয়েছে। তবে প্রিয়াঙ্কার তরফ থেকে এখন পর্যন্ত এ-সংক্রান্ত কোনো মন্তব্য পাওয়া যায়নি।
রাজনৈতিক পর্যবেক্ষকেরা মনে করছেন, প্রিয়াঙ্কার মধ্যে রয়েছে তাঁর দাদি ইন্দিরা গান্ধীর প্রতিচ্ছবি। তাঁর কথা বলা, বাচনভঙ্গি, রাজনৈতিক প্রজ্ঞা—সবকিছুর মধ্যে আছে ইন্দিরার ছোঁয়া। তাই তো কংগ্রেসের অনেকেই এখন চাইছেন প্রিয়াঙ্কা ফিরে আসুন রাজনীতিতে। এতে করে কংগ্রেস আরও শক্তিশালী হবে।

No comments

Powered by Blogger.