করাচিতে ইমরান খানের সমাবেশে লাখো জনতা (ভিডিও)

পাকিস্তানের ক্রিকেট কিংবদন্তি ও রাজনীতিবিদ ইমরান খান গতকাল রোববার দক্ষিণাঞ্চলীয় সিন্ধু প্রদেশের রাজধানী করাচি শহরে সমাবেশ করেছেন। ওই সমাবেশে লক্ষাধিক জনতার ঢল নামে। বিবিসি অনলাইন ও আল-জাজিরা টেলিভিশনের অনলাইন এ খবর জানিয়েছে। ইমরান খানের নিজ প্রদেশ পাঞ্জাবের বাইরে এত বড় সমাবেশ রাজনৈতিক বিশ্লেষকদের অবাক করেছে। তাঁদের মতে, ২০১৩ সালের পার্লামেন্ট নির্বাচনের প্রেক্ষাপটে গতকালের


সমাবেশ এটাই প্রমাণ করে, পাকিস্তানের রাজনীতিতে ইমরানের প্রভাব ও সমর্থন বৃদ্ধি পাচ্ছে। সমাবেশে উপস্থিত জনতার উদ্দেশে ভাষণে ইমরান খান পাকিস্তানকে একটি ইসলামি কল্যাণমূলক রাষ্ট্র হিসেবে গড়ে তোলার অঙ্গীকার করেন। এ রাষ্ট্রে জনগণ সমানভাবে স্বাস্থ্য, শিক্ষা ও ন্যায়বিচার পাবে।
পাকিস্তানের বর্তমান সরকারও নাগরিকদের এসব সুবিধার কথা বলেছে। তবে ইমরান অভিযোগ করেন, রাষ্ট্রের কাছ থেকে কাঙ্ক্ষিত জরুরি সুবিধাগুলো জনগণ পাচ্ছে না।
ইমরান জানান, তাঁর দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফ ক্ষমতায় গেলে সমাজ, কৃষি, পরিবহন, স্থানীয় সরকার ও পররাষ্ট্রনীতি বিষয়ে সরকার পরিচালনা-সংক্রান্ত নীতিপত্র ধারাবাহিকভাবে প্রকাশ এবং সেমিনার আয়োজন করবে।
ক্ষমতায় যাওয়ার ৯০ দিনের মধ্যে সরকারের ভেতরে থাকা সব দুর্নীতি সমূলে উত্পাটন করবেন বলেও সমাবেশে ইমরান খান প্রতিশ্রুতি দেন। তিনি বলেন, ‘পাকিস্তানে অনেক গুরুত্বপূর্ণ সমস্যা আছে। তবে তা সমাধান করা সম্ভব। যদি জাতি ঐক্যবদ্ধ থাকে, কোনো কিছুই অসম্ভব নয়।’
বেলুচিস্তানের জনগণের কাছে ইমরান খান ক্ষমা প্রার্থনা করে বলেন, নির্বাচিত হলে তাদের জন্য গুরুত্বপূর্ণ উন্নয়ন প্রকল্প গ্রহণ করবেন।
আগামী ২৩ মার্চ বেলুচিস্তানের রাজধানী কোয়েটায় তাঁর পরবর্তী সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

No comments

Powered by Blogger.