রহস্য গোলক!

ফ্রিকান দেশ নামিবিয়ায় এক কৃষকের জমিতে একটি রহস্যময় ধাতব গোলক পাওয়া গেছে। গোলকটি পুলিশ ও স্থানীয় বাসিন্দাদের সামনে এক দারুণ ধাঁধা তৈরি করেছে। তারা ভেবে কূলকিনারা পাচ্ছেন না যে, গোলকটি ভিনগ্রহের বাসিন্দারা ফেলেছে, নাকি নাসার কোনো মহাকাশযান থেকে পড়েছে। গোলকটির দু'পাশে সরু এবং ভোঁতা বাড়তি অংশ রয়েছে। এতে বোঝা যায়, এটি কোনো বৃহৎ ইঞ্জিনের ঠেকনা জাতীয় যন্ত্রাংশ হতে পারে।
তবে পুলিশ বলেছে, এটি বিস্ফোরক বা ক্ষতিকর কিছু নয়। খবর দ্য ডেইলি মেইল অনলাইনের।  নামিবিয়া পুলিশের ফরেনসিক ডিরেক্টর পল লুডিক বলেন, রাজধানী উইন্ডহক থেকে ৪৮০ মাইল দূরে দেশের উত্তরাঞ্চলে এক কৃষকের জমিতে কয়েক দিন আগে একটি ধাতব পিণ্ড পাওয়া গেছে। এটির ওজন ১৩ পাউন্ড, ব্যাস ১৪ ইঞ্চি। এটি মাটিতে পড়ার সময় আশপাশের লোকজন বিকট শব্দ শুনেছে। এটি যে স্থানে পড়েছে সেখানে ১২ ইঞ্চি গভীর এবং ১৩ বর্গফুট আয়তনের গর্ত সৃষ্টি হয়েছে। আমরা এটির উৎস সম্পর্কে কূলকিনারা করতে পারছি না, তদন্ত চলছে। এ নিয়ে যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা কেন্দ্র নাসা এবং ইউরোপীয় ইউনিয়নের স্পেস সেন্টারে খবর দেওয়া হয়েছে।
স্থানীয় গবেষকদের অনেকে ধারণা করছেন, এ গোলক ভিনগ্রহের প্রাণীরা ফেলে থাকতে পারে। যদি তাই হয়, তা হলে এর সূত্র ধরে আরও এক ধাপ এগিয়ে ভিনগ্রহের বাসিন্দার খোঁজখবর করতে পারবেন মহাকাশ বিজ্ঞানীরা।

No comments

Powered by Blogger.