জমকালো আয়োজনে লালটিপ মিউজিক বাস্ট অনুষ্ঠিত by পাভেল রহমান

দেশের ইতিহাসে সবচেয়ে বিগ বাজেটের ছবি ‘লালটিপ’ এর আনুষ্ঠানিক প্রচার শুরু  ও মিউজিক লঞ্চ অনুষ্ঠিত হলো ২৫ ডিসেম্বর রোববার সন্ধ্যায়  শেখ জামাল ধানমন্ডি ক্লাব মাঠে। বিগ বাজেটের ছবি বলেই এই প্রথম বাংলাদেশে কোন চলচিত্রের প্রচারনা এত বড় পরিসরে আয়োজন করা হলো।

আগামী বছরের শুরুর দিকে মুক্তি পাচ্ছে বাংলাদেশ ও ফ্রান্সের যৌথ প্রযোজনার এই ছবিটি। বাংলাদেশে ছবিটি প্রযোজনা করছে ইমপ্রেস টেলিফিল্ম। ‘লালটিপ স্যামসাং মিউজিক বাস্ট’ শীর্ষক এ অনুষ্ঠানের শুরুতেই লালটিপ ছবির আকর্ষনীয় প্রমোশনালের পর দেখানো হয় মনোমুগ্ধকর লাইট ওয়াকর্স। এরপর মঞ্চে আসেন তাপস ও ফুয়াদ। তারা গেয়ে শোনান ’এই শহরে’ গানটি। এরপর পরই ছিলো চলচ্চিত্রটির প্রধান দুই চরিত্র ইমন ও কুসুম শিকদারের পারফর্মেন্সে ‘ভেসে যাই’ গানটি। তাদের পারফরমেন্সের পর মঞ্চে আসেন শিল্পী কনা। তিনি পরিবেশন করেন ‘হারিয়ে যাওয়া স্বপ’ গানটি।

সৈয়দ আবদুল হাদী অনুষ্ঠানে গেয়েছেন দেশাত্ববোধক গান ‘এই পৃথিবীতে’।  এরপর আবারও ‘লালটিপ’ ছবির নায়ক-নায়িকা ইমন ও কুসুম মঞ্চে আসেন। এবার তারা পারফর্ম করেন ‘কোথাও ছিলে না তুমি’ গানটি। জেমস ও ফুয়াদ একসঙ্গে মঞ্চে এলে দর্শকরা তাদের করতালি দিয়ে স্বাগত জানান। অনুষ্ঠানে তারা গেয়েছেন ‘ভোলা মন’ গানটি। ফুয়াদ, কনা ও শুভ সমবেত কন্ঠে অনুষ্ঠানে পরিবেশন করেন ছবির ‘দূরত্ব বেশি নয়’ গানটি। মধ্য রাত পর্যন্ত চলা এ কনসার্টে গান একের পর এক গান পরিবেশন করেন এল আর বি, নগর বাউল, ফুয়াদ এন্ড  ফ্রেন্ডস্, মিলা, কনাসহ আরো অনেকে। অনুষ্ঠানের সবচেয়ে আকর্ষণীয় অংশ ছিল লাইট ও সাউন্ডের কারুকাজ।


শিল্পীদের বর্ণাঢ্য পারফর্মেন্সের আগে অনুষ্ঠিত হয় ‘লালটিপ’ ছবির গান নিয়ে প্রকাশিত অডিও সিডির মোড়ক উন্মোচন।  এ সময় মঞ্চে ছিলেন ইমপ্রেস টেলিফিল্ম ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর এবং পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, স্যামসাং ইলেক্ট্রনিক্সের ব্যবস্থাপনা পরিচালক কাংইয়ুন লি, চলচ্চিত্রটির ফ্রান্স অংশের প্রযোজক এনায়েত উল্লাহ, ছবির পরিচালক স্বপন আহমেদসহ চ্যানেল আই ও স্যামসাং-এর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। কনসার্টটি সঞ্চালনা করেন অপু মাহফুজ।

‘লালটিপ’ চলচ্চিত্রটির মিউজিক করেছেন ফ্রান্সের অস্কারজয়ী মিউজিক কম্পোজার মরিস জার, বাংলাদেশের ফুয়াদ, ইবরার টিপু, আরেফিন রুমী, আলী আকবর রুপু। গানে কন্ঠ দিয়েছেন লাটয়া জ্যাকসন, বাংলাদেশের কনা, ন্যান্সি, পড়শি, তাপস, কাজী শুভ, উপল, আরেফিন রুমী, ইবরার টিপু, ফুয়াদ, জেমস ও সৈয়দ আব্দুল হাদী।

No comments

Powered by Blogger.