চট্টগ্রাম-ব্যাংকক বিমান চলাচল অব্যাহত রাখার দাবি চেম্বারের

বাংলাদেশ বিমানের চট্টগ্রাম-ব্যাংকক পথের ফ্লাইট বা উড্ডয়ন অব্যাহত রাখতে বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রীর কাছে ফ্যাক্সবার্তা পাঠানো হয়েছে। চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সিসিসিআই) সভাপতি মোরশেদ মুরাদ ইব্রাহিম গতকাল রোববার এই ফ্যাক্সবার্তা পাঠান। এতে তিনি কিছুদিন আগে চালু হওয়া বাংলাদেশ বিমানের চট্টগ্রাম থেকে ব্যাংককগামী সরাসরি ফ্লাইট আগামী মাসে (জানুয়ারি) বন্ধ করে দেওয়ার সিদ্ধান্তে উদ্বেগ


প্রকাশ করেন। ফ্যাক্সবার্তায় মোরশেদ মুরাদ উল্লেখ করেন, পর্যটন নগর হিসেবে যখন চট্টগ্রাম দেশি-বিদেশি বিনিয়োগের জন্য আকর্ষণীয় স্থান হিসেবে পরিচিতি লাভ করেছে, তখন এ ধরনের আত্মঘাতী সিদ্ধান্ত চট্টগ্রামের অফুরন্ত সম্ভাবনাকেই বাধাগ্রস্ত করবে।
সিসিসিআইয়ের সভাপতি বলেন, দেশের বাণিজ্য ও পর্যটনশিল্পের অন্যতম গেটওয়ে বা প্রবেশদ্বার বলে বিবেচিত চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরকে শত কোটি টাকা ব্যয়ে আন্তর্জাতিক মানে উন্নীত করা হয়েছিল। প্রাথমিক পর্যায়ে থাই এয়ারওয়েজ এবং পরে বাংলাদেশ বিমানসহ আরও কিছু বিমান সংস্থা চট্টগ্রাম থেকে বিভিন্ন আন্তর্জাতিক রুট বা পথে ফ্লাইট পরিচালনা শুরু করে। এর পাশাপাশি অভ্যন্তরীণ পথে যাত্রী পরিবহন সেবা চালু করে আরও কয়েকটি বিমান সংস্থা।
জানা গেছে, বাংলাদেশ বিমান চট্টগ্রাম থেকে ব্যাংকক পথে যাত্রী পরিবহন সেবা বন্ধ করার সিদ্ধান্ত নিলেও অন্যান্য স্থানীয় আন্তর্জাতিক সংস্থা অবশ্য এখনো অভ্যন্তরীণ বা আন্তর্জাতিক গন্তব্যের ক্ষেত্রে সে রকম কোনো সিদ্ধান্ত নেয়নি।
বিমান ও পর্যটনমন্ত্রীর কাছে পাঠানো ওই ফ্যাক্সবার্তায় আরও বলা হয়, আকাশ পথে চট্টগ্রাম থেকে মাত্র এক ঘণ্টায় ব্যাংকক যাওয়া যায়। ব্যবসা-বাণিজ্য, অবকাঠামোগত সুবিধা ও উন্নততর চিকিৎসাব্যবস্থা বিদ্যমান থাকায় প্রতিবছর লক্ষাধিক স্থানীয় ব্যবসায়ী, পর্যটক ও চিকিৎসাপ্রত্যাশী ব্যক্তিরা থাইল্যান্ডের পর্যটন নগর চিয়াংমাই ও ব্যাংকক গিয়ে থাকেন।

No comments

Powered by Blogger.