বাংলালিংকের কনসার্ট-তারুণ্যের জয়গান

নকনে হাড় কাঁপানো শীত উপেক্ষা করে বাংলালিংকের কনসার্টে হাজারো তরুণ-তরুণী মেতেছিলেন উন্মাদনায়। শীতেও উষ্ণতা ছড়িয়ে দেয় তারুণ্যে উদ্দাম এ কনসার্ট। এতে অংশ নেয় দেশসেরা ব্যান্ড এলআরবি, মাইলস, ওয়ারফেইজ, অর্থহীন ও হায়দার হোসেন। গতকাল রোববার আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় ঢাকা নগরীর সবচেয়ে বড় ওপেন এয়ার কনসার্ট। বাংলালিংক তারুণ্য ও সঙ্গীতের জয়গানে দেশব্যাপী সঙ্গীত উৎসবের আয়োজন করে আসছে।


এর প্রথম আয়োজনটি খুলনায় অনুষ্ঠিত হয়। চলতি বছরের শুরুতে চট্টগ্রাম, রংপুর ও রাজশাহীতে আয়োজিত আঞ্চলিক সঙ্গীত উৎসবের সাফল্যের ধারাবাহিকতায় গতকাল এ কনসার্টের আয়োজন করা হয়। পৌষের কুয়াশাচ্ছন্ন বিকেলে একাধিক লাইন ধরে কয়েক হাজার তরুণ-তরুণী স্টেডিয়ামে প্রবেশ করে। এরই মধ্যে মঞ্চ ও শিল্পীরা প্রস্তুত ছিলেন। প্রথমে মঞ্চে আসেন তারুণ্যের শিল্পী হায়দার হোসেন। তিনি শুরুতেই শোনালেন গণতন্ত্রের গান। এই গানের রেশ শেষ হতে না হতেই
হায়দার পরিবেশন করেন_ 'আমার দেশ আমার পণ্য আমি তোমাকে ভালোবাসি'। আরও গেয়ে শোনান 'ও বেইবি বেইবি', 'ত্রিশ বছর পরেও আমি স্বাধীনতাকে খুঁজছি', '১২ হাত শাড়ি'। সবশেষে শিল্পী তার জনপ্রিয় সেই গানটি পরিবেশন করেন_ 'ফাইস্যা গেছি মাইনকা চিপায়'। সুর ও বাদ্যযন্ত্রের তালে তালে দর্শক-শ্রোতারা তখন উদ্বেল।
এরপর মঞ্চে আসে ব্যান্ডদল ওয়ারফেইজ। তারা শুরুতেই পরিবেশন করে 'তুমি কি দেখেছো'। এরপর একে একে শোনায় 'হে সমাজ', 'বসে আছি', 'তোমাকে'সহ ১০ থেকে ১২টি জনপ্রিয় গান।
এরপর মঞ্চে আসে এলআরবি। এলআরবির কাণ্ডারি আইয়ুব বাচ্চু শুরুতেই গিটারে সুরের ঝঙ্কার তুলে গাইলেন 'এক অচেনা জীবন'। এরপর গাইলেন 'একদিন ঘুমভাঙা শহরে', 'গতকাল রাতে বিবেক আমার', 'সেই তুমি কেন এত অচেনা হলে', 'মন চাইলে মন পাবে দেহ চাইলে দেহ'। এলআরবি সবশেষে গেয়ে শোনায় 'উড়াল দেব আকাশে'। পরে দর্শক-শ্রোতাদের অনুরোধে কিছুক্ষণ গিটারে সুর-মূর্ছনায় 'আমরা করবো জয়' পরিবেশন করে তারুণ্যের উচ্ছ্বাস আরও বাড়িয়ে দেন এ শিল্পী।
সন্ধ্যা জেঁকে বসতে শুরু করেছে। বৃষ্টির মতো করে কুয়াশাও ছড়িয়ে পড়ে স্টেডিয়াম চত্বরে। কিন্তু ততক্ষণে মঞ্চে উপস্থিত মাইলস। তরুণ প্রজন্মের প্রিয় ব্যান্ড মাইলসের শাফিন আহমেদ শুরুতে গাইলেন কয়েকটি ইংরেজি গান। এরপর 'দরদিয়া', 'ধিকিধিকি আগুন জ্বলে', 'চাঁদ তারা সূর্য নও', 'ফিরিয়ে দাও আমার প্রেম', 'আজ জন্মদিন তোমার', 'পলাশী প্রান্তর'সহ ১০ থেকে ১৫টি গান পরিবেশন করে মাইলস।
সবশেষে মঞ্চে আসে ব্যান্ডদল অর্থহীন। তারা 'চাইতে পারো'সহ তাদের জনপ্রিয় গানগুলো পরিবেশন করে দর্শক-শ্রোতাদের উন্মাতাল করে তোলে।
বাংলালিংকের সিনিয়র মার্কেটিং ডিরেক্টর শিহাব আহমেদ বলেন, বাংলালিংক বাংলাদেশের বৈচিত্র্যময় সঙ্গীত ভুবনের সঙ্গে তার কার্যক্রম যুক্ত করেছে। দেশের তরুণদের শুদ্ধ সঙ্গীতের সঙ্গে ঘনিষ্ঠ করার লক্ষ্যে অনেক কার্যক্রমের এটি একটি।

No comments

Powered by Blogger.