দিনে ছয় কেজি চালের ভাত!

ভারতের পশ্চিমবঙ্গের দক্ষিণ দিনাজপুর জেলার বংশিহারি থানার উত্তর শ্রীরামপুর গ্রামের মেয়ে সিদ্দিকা পারভিন (২৫)। লম্বায় ৭ ফুট ১১ ইঞ্চি। ওজন ১৬০ কিলোগ্রাম। প্রতিদিন তাঁর ক্ষুধা মেটাতে লাগে ছয় কেজি চালের ভাত। অথচ খেতমজুর বাবা আফাজ উদ্দিনের নুন আনতে পানতা ফুরায়।


তিনি কী করে মেটাবেন মেয়ের এই ক্ষুধা! তাই দিনের পর দিন আধপেটা খেতে খেতে অসুস্থ হয়ে পড়েছেন হতভাগা এই মেয়েটি। রোববার তাঁকে ভর্তি করা হয়েছে বালুরঘাট জেলা সদর হাসপাতালের মহিলা ওয়ার্ডে।
সিদ্দিকার বাবা জানান, ‘১০ বছর বয়স থেকে তাঁর মেয়ে অস্বাভাবিকভাবে বাড়তে শুরু করে। এখন বয়স ২৫ হয়ে গেছে। তার পরও ও লম্বা হয়েই চলেছে। তিন মাস আগেও তার উচ্চতা ছিল ৭ ফুট ৬ ইঞ্চি। ওজন ছিল ১২০ কেজি। দিনে চারবার ভাত খায় সিদ্দিকা। প্রতিবার দেড় কেজি চালের ভাত লাগে। সেই সঙ্গে ডাল, সবজি, মাছ, ডিম। ভাত ছাড়াও প্রতিদিন তার লাগে দুই কেজির মতো মুড়ি। দুই ভাই ও এক বোনের মধ্যে সিদ্দিকাই বড়।’
চিকিৎসকেরা জানান, মহিলা ওয়ার্ডে অন্য রোগীদের কাছ থেকে আলাদা রাখা হয়েছে সিদ্দিকাকে। প্রয়োজনীয় খাবার না পেয়েই অসুস্থ হয়ে পড়েছেন তিনি। তাঁরা আরও জানান, হরমোনজনিত রোগে আক্রান্ত সিদ্দিকা। উন্নত চিকিৎসা করানো সম্ভব হলে সিদ্দিকা স্বাভাবিক জীবন ফিরে পেতে পারেন।

No comments

Powered by Blogger.