সংসদে অর্থমন্ত্রীর বক্তব্যকে মিথ্যাচার বলেছে বিএনপি

পদ্মা সেতুর দুর্নীতিতে বাংলাদেশ জড়িত নয় বলে অর্থমন্ত্রী সংসদে যে বিবৃতি দিয়েছেন, তা চরম মিথ্যাচার বলে মন্তব্য করেছে বিএনপি। দলটি বলেছে, তারা ক্ষমতায় গেলে জড়িত দুর্নীতিবাজদের বিচার করবে। গতকাল মঙ্গলবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দীন আহম্মেদের মুক্তির দাবিতে লালবাগ যুবদল আয়োজিত প্রতিবাদ সভায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন।


মির্জা ফখরুল বলেন, সরকারের দুর্নীতির কারণে পদ্মা সেতুতে বিশ্বব্যাংক চুক্তি বাতিল করায় এ প্রকল্প চরম অনিশ্চয়তার মধ্যে পড়েছে। অথচ অর্থমন্ত্রী বলেছেন, বিশ্বব্যাংক চরম অন্যায়ভাবে এ চুক্তি বাতিল করেছে। কিন্তু অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে ভুলে গেলে চলবে না, এখন মিডিয়ার যুগ। কী কারণে এ চুক্তি বাতিল করা হয়েছে, তা বিশ্বব্যাংক স্পষ্ট করে তাদের বিবৃতিতে বলে দিয়েছে। তারা বলেছে, সরকারের উচ্চপর্যায়ের দুর্নীতির কারণে এ চুক্তি বাতিল করা হয়েছে। তিনি বলেন, বিশ্বব্যাংক বারবার প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে দুর্নীতিতে জড়িত যোগাযোগমন্ত্রী ও তাঁর কোম্পানি সাকো ইন্টারন্যাশনালের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেছে। সেটা না করে জড়িত মন্ত্রীকে দপ্তর বদল করে পুরস্কৃত করা হয়েছে।
বিশ্বব্যাংকের সাবেক প্রেসিডেন্ট রবার্ট জোয়েলিকের ব্যক্তিগত আক্রোশের ফলে পদ্মা সেতু চুক্তি বাতিল করা হয়েছে, অর্থমন্ত্রীর এমন দাবি নাকচ করে দিয়ে ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, মঙ্গলবার বিশ্বব্যাংকের নতুন প্রেসিডেন্ট জিম ইয়ন কিম বলেছেন, বিশ্বব্যাংকের সিদ্ধান্তেই এই চুক্তি বাতিল করা হয়েছে। এখানে কারোর ব্যক্তিমত প্রতিফলিত হয়নি। বিশ্বব্যাংক দুর্নীতির যে অপবাদ দিয়েছে, তার কোনো যৌক্তিক ভিত্তি নেই, সংসদে অর্থমন্ত্রীর এমন বক্তব্যকে মিথ্যাচার উল্লেখ করে ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, এর মাধ্যমে তিনি দুর্নীতিবাজদের রক্ষার চেষ্টা করেছেন। তিনি আরও বলেন, ‘এখনো সময় আছে, পদ্মা সেতু দুর্নীতিতে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে অবিলম্বে বিশ্বব্যাংকের সঙ্গে আবার আলোচনা করুন।’
লালবাগ থানা যুবদলের সভাপতি তাসাদ্দেক হোসেনের সভাপতিত্বে সভায় যুবদলের সভাপতি মোয়াজ্জেম হোসেন, বিএনপির স্বনির্ভরবিষয়ক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার, ঢাকা মহানগর বিএনপির সদস্যসচিব আবদুস সালাম প্রমুখ বক্তব্য দেন।

No comments

Powered by Blogger.