ইন্টারনেট উৎসব ব্লগ

প্রিয় শিক্ষার্থী, গ্রামীণফোন-প্রথম আলো ইন্টারনেট উৎসব ব্লগে সবাইকে স্বাগতম! গত বছর ইন্টারনেট উৎসবের প্রথম বারের আয়োজন ছিল অসাধারণ! সারা দেশ থেকে আমরা ১০২ জন মেধাবী আই-জিনিয়াস পেয়েছিলাম। তাদের মধ্য থেকে একজন হয়েছিল গ্র্যান্ড মাস্টার, চৌধুরী সাদিদ আলম।


আমরা বিশ্বাস করি, আমাদের এই তরুণ প্রজন্ম সমাজে ইন্টারনেটের আলো ছড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
এ বছর ইন্টারনেট উৎসবকে ঘিরে আমাদের আরও বড় পরিকল্পনা আছে। আমরা এ বছরও ইন্টারনেট উৎসব শুরু করতে যাচ্ছি শিগগিরই। এবার শিক্ষার্থীদের জন্য থাকছে আরও বেশি চমক।
কিন্তু ইন্টারনেট উৎসবের মূল অনুষ্ঠানের আগে আরও দুটি কার্যক্রম চলছে দেশব্যাপী, এগুলো পরিচালনা করছে গত বছরের ১০২ আই-জিনিয়াস। এর মধ্যে আছে—
 স্প্রেড দ্য লাইট কর্মসূচি: আই-জিনিয়াসরা তাদের চারপাশের মানুষকে ইন্টারনেটের সুফল সম্পর্কে ধারণা দিচ্ছে। ইন্টারনেটের বিভিন্ন বিষয় হাতেকলমে শেখানোর কাজ করছে নিজ নিজ এলাকায়।
 আই-ক্যাম্প: আই-জিনিয়াসরা তাদের আশপাশের কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে ইন্টারনেটবিষয়ক কর্মশালা পরিচালনা করছে। ইন্টারনেটের কিছু মৌলিক বিষয়ে প্রশিক্ষণও দেবে তারা।
এই তথ্যগুলো আমাদের নতুন বন্ধুদের জন্য। যারা ইন্টারনেট উৎসব ২০১২-এ অংশ নিতে চাও, তারা এখন থেকেই নিজেদের তৈরি করতে শুরু করো। এখন থেকেই ইন্টারনেট সম্পর্কে জানার চেষ্টা করতে থাকো। ইন্টারনেট ব্যবহার করে দ্রুততম সময়ে কীভাবে বিভিন্ন তথ্য খুঁজে বের করা যায়, সেই অনুশীলন করতে হবে। এই সুযোগ তোমার ক্যারিয়ার বদলে দিতে পারে। পরবর্তী সময়ে ব্লগগুলোতে আরও তথ্য নিয়ে হাজির হব, আশা করছি, তোমরা সঙ্গেই থাকবে।
আমরা ইন্টারনেট জ্ঞানসমৃদ্ধ একটি প্রজন্মের স্বপ্ন দেখি।
—আই-জিনিয়াস মাস্টার

No comments

Powered by Blogger.