আবুধাবিতে সড়ক দুর্ঘটনায় ২০ বাংলাদেশী শ্রমিক নিহত

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে মালবাহী গাড়ির সাথে বাসের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে অন্তত ২২ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে ২০ জনই বাংলাদেশী শ্রমিক।
এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ২৫ জন। তাদের আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল সোমবার সকাল ৮টার দিকে আবুধাবি থেকে দেড় শতাধিক দূরত্বের দ্বিতীয় বৃহত্তম শহর আলআইনের অদূরে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে বাকি দু’জন অন্য দেশের নাগরিক বলে ধারণা করছে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা।

গতকাল সোমবার রাত ৯টায় সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত নাজমুল কাউনাইনের সাথে যোগাযোগ করা হলে তিনি নয়া দিগন্তকে বলেন, সোমবার সকালে আলআইন শহরে স্ক্রাপভর্তি মালবাহী গাড়ির সাথে আল হাকিম কোম্পানির শ্রমিকবাহী একটি বাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে দু’টি গাড়ি দুমড়ে মুচড়ে যায়। তবে মোট কতজন মারা গেছেন তা এ পর্যন্ত নিশ্চিত করে কিছু জানায়নি। তবে ঘটনাস্থলে দূতাবাসের ওয়েলফেয়ার কর্মকর্তাসহ কয়েকজন গেছেন। তারা ফিরে না আসা পর্যন্ত মৃত্যুর সঠিক সংখ্যা জানানো যাচ্ছে না। তবে এই মুহূর্ত পর্যন্ত তারা ১৬ জন বাংলাদেশী মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। শোনা যাচ্ছে ২০ থেকে ২২ জন মারা গেছেন, জানতে চাইলে তিনি বলেন, বাকি যারা মারা গেছেন তাদের বেশির ভাগ বাংলাদেশী বলে ধারণা করা হচ্ছে। তারপরও আজ মঙ্গলবার নিহতদের সবার পরিচয় পাওয়া যাবে। ঘটনার বিবরণ দিয়ে তিনি বলেন, আল হাকিম কোম্পানির বাসটি শ্রমিকদের নিয়ে যাচ্ছিল। এ সময় মালবাহী (স্ক্রাপ) গাড়ির সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এর পরই ওই এলাকা আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যরা ঘিরে ফেলে উদ্ধার তৎপরতা শুরু করে। আহতদের হাসপাতালে নিয়ে ভর্তি করে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন ৪০ সিটের বাসটিতে ৪৬ জন যাত্রী ছিলেন।

No comments

Powered by Blogger.