কাঁচপুরে সিনহা গার্মেন্টে আগুন, আহত ৫

নারায়ণগঞ্জে সোনারগাঁওয়ে কাঁচপুর এলাকায় রফতানিমুখী শিল্পপ্রতিষ্ঠান সিনহা ওপেক্স গ্রুপের গার্মেন্ট কারখানাতে গত রোববার রাত ২টায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনে তুলা ও মেশিনারিজ কারখানা পুড়ে যায়।
কোনো হতাহতের ঘটনা ঘটেনি। প্রায় ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে সোমবার সকাল ৫টায় আগুন নিয়ন্ত্রণে আসে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে বলে জানা গেছে। আগুন নিভাতে গিয়ে প্রায় পাঁচ নিরাপত্তাকর্মী আহত হয়েছেন।

ডেমরা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার শওকত আলী জোয়ারদার জানান, উপজেলায় কাঁচপুর শিল্প এলাকাতে অবস্থিত সিনহা ওপেক্স গ্রুপের উইভিং সেকশনে (তুলা থেকে সুতা তৈরি) বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনে কারখানার ভেতরে থাকা সুতা ও কয়েকটি মেশিন পুড়ে গেছে। খবর পেয়ে ডেমরা ফায়ার সার্ভিসের দু’টি ও নারায়ণগঞ্জের হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে প্রায় ৩ ঘণ্টা চেষ্টার পর গতকাল সকাল ৫টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নিভাতে গিয়ে কারখানার পাঁচ নিরাপত্তাকর্মী আহত হয়েছেন।

সিনহা ওপেক্স গ্রুপের প্রশাসনিক কর্মকর্তা কর্নেল (অব:) দেলোয়ার হোসেন জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনে য়তির পরিমাণ নিরূপণ করা এখনো সম্ভব হয়নি।

No comments

Powered by Blogger.