দুই শিবির নেতা অপহরণের বছর পূর্তিতে ইবিতে আলোচনা ও দোয়া

ছাত্রশিবির ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার দুই নেতা ওয়ালীউল্লাহ ও আল-মুকাদ্দাস অপহরণের এক বছর পূর্তি উপলক্ষে গতকাল সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
আল-ফিকহ বিভাগ ও দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থীরা অনুষ্ঠানের আয়োজন করেন। আল-ফিকহ বিভাগের শিক্ষার্থী জামিরুল ইসলাম ও দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী আব্দুল বারীর পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আল-ফিকহ বিভাগের ২০০৪-০৫ সেশনের শিক্ষার্থী মো: আসাদুল্লাহ। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. নজিবুল হক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সাবেক সভাপতি প্রফেসর ড. আবুল কালাম পাটোয়ারী, প্রফেসর ড. এম এয়াকুব আলী, শিক্ষকদের সংগঠন গ্রিন ফোরামের সভাপতি প্রফেসর ড. মো: আবু সিনা, জিয়া পরিষদ সভাপতি প্রফেসর ড. আলীনুর রহমান, শিক্ষক সমিতির  সাধারণ সম্পাদক প্রফেসর ড. ইকবাল হোছাইন, জিয়া পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর ড. রহুল আমীন ভূঁইয়া, আল-ফিকহ বিভাগের সভাপতি হামিদা খাতুন তমা ও দাওয়াহ অ্যান্ড  ইসলামিক স্টাডিজের সভাপতি প্রফেসর ড. আহসান উল্লাহ ফয়সাল। অনুষ্ঠানে আল-ফিকহ বিভাগ ও দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সব শিক্ষক-শিক্ষার্থী ছাড়াও সহস্রাধিক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান শেষে অপহৃত মেধাবী দুই ছাত্রের জীবন ও কর্মের ওপর প্রজেক্টরের মাধ্যমে মর্মস্পর্শী ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।

উল্লেখ্য ছাত্রশিবির ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সাংস্কৃতিক সম্পাদক আল-মুকাদ্দাস ও অর্থ সম্পাদক ওয়ালীউল্লাহ গত বছর ৪ ফেব্রুয়ারি রাত সাড়ে ১১টায় হানিফ পরিবহনের কল্যাণপুর কাউন্টার থেকে তিনি ক্যাম্পাসে ফেরার উদ্দেশ্যে ঢাকা-ঝিনাইদহ ৩৭৫০ নম্বর বাসে রওনা হন। রাত ১টায় গাড়ি নবীনগর পৌঁছলে র‌্যাব-৪ এর পরিচয় দিয়ে সাদা পোশাকধারী ৮-১০ জন ব্যক্তি তাদের গাড়ি থেকে নামিয়ে নিয়ে যায়। এর পর থেকে তাদের আর কোনো খোঁজ পাওয়া যায়নি।

No comments

Powered by Blogger.