পুলিশের আশ্বাসে না’গঞ্জে জুয়েলারি ব্যবসায়ীদের ধর্মঘট প্রত্যাহার

এক দিন ধর্মঘট পালনের পর গতকাল নারায়ণগঞ্জের জুয়েলারি ব্যবসায়ীরা তাদের ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন। শনিবার সন্ধ্যায় জুয়েলারি ব্যবসায় কেন্দ্র হিসেবে পরিচিত শহরের মিনাবাজারের সেলিম মার্কেটে রিফাদ জুয়েলার্স থেকে আড়াইহাজার ভরি স্বর্ণালঙ্কার লুটের ঘটনায় জুয়েলারি সমিতি নারায়ণগঞ্জ জেলা শাখা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেয়।
নিরাপত্তা নিশ্চিত করতে শহরের মিনাবাজারে পর্যাপ্ত পুলিশ মোতায়েন এবং ডাকাতদের গ্রেফতার ও লুণ্ঠিত মালামাল উদ্ধারে পুলিশের আশ্বাসের পরিপ্রেেিত গতকাল ধর্মঘট প্রত্যাহার করে নেন বাংলাদেশ জুয়েলারি সমিতি নারায়ণগঞ্জ জেলা শাখার নেতৃবৃন্দ।

রোববার রাতে সদর মডেল থানায় পুলিশের সাথে জরুরি বৈঠকের পর ধর্মঘট প্রত্যাহার করে নেয়া হয়।

বাংলাদেশ জুয়েলারি সমিতি নারায়ণগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক হানিফ উদ্দিন সেলিম বলেন, শনিবারের ঘটনার পর রোববার আমরা শান্তিপূর্ণ ধর্মঘট পালন করেছি। সেই সাথে জেলা প্রশাসক এবং পুলিশ সুপারের কাছে স্মারকলিপি দিয়ে আমাদের উদ্বেগের কথা জানিয়েছি। এর পরিপ্রেেিত রোববার রাতেই সদর মডেল থানা পুলিশ আমাদের সাথে সমস্যা সমাধানে বৈঠকে বসে।

হানিফ উদ্দিন সেলিম আরো বলেন, নারায়ণগঞ্জের ইতিহাসে কোনো জুয়েলারিতে এভাবে ডাকাতির ঘটনা ঘটেনি। এটি একটি বিরল ঘটনা।

সদর মডেল থানার ওসি মঞ্জুর কাদের জানান, আলোচনার পর স্বর্ণ ব্যবসায়ীরা তাদের ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন। সোমবার থেকে যথারীতি সব জুয়েলারি হাউজ  খোলা রাখা হবে।

উল্লেখ্য গত শনিবার সন্ধ্যায় মিনাবাজার এলাকার রিফাদ জুয়েলার্সে ডাকাতেরা হানা দিয়ে অস্ত্রের মুখে জিম্মি করে আড়াই হাজার ভরি স্বর্ণালঙ্কার লুটে নেয়। এ সময় ডাকাতদের বোমা হামলায় পথচারী ও ব্যবসায়ীসহ ২৩ জন আহত হন।

No comments

Powered by Blogger.