রেজ্জাকুল, মিঠুকে বাবরের মুখোমুখি করা হচ্ছে by শংকর কুমার দে

 সাবেক অর্থমন্ত্রী শাহ্ এএমএস কিবরিয়া হত্যা মামলায় জঙ্গী মিজানুর রহমান মিঠু ও চট্রগ্রামের দশ ট্রাক অস্ত্র চোরাচালান মামলায় মেজর জেনারেল (অব) রেজ্জাকুল হায়দার চৌধুরীকে বৃহস্পতিবার জিজ্ঞাসাবাদের জন্য ঢাকায় নিয়ে আসা হয়েছে।
সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরকে তাদের মুখোমুখি করে জিজ্ঞাসাবাদের জন্য সিআইডি রিমান্ডের আবেদন করেছে। বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে কিবরিয়া হত্যা মামলা ও চট্টগ্রামের দশ ট্রাক অস্ত্র চোরাচালানের মামলা ভিন্ন খাতে প্রবাহিত করা ও প্রশাসনিক সহায়তা দিয়েছে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর। সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরকে তাদের মুখোমুখি করে জিজ্ঞাসাবাদ করা হবে।
সিআইডির জিজ্ঞাসাবাদে জঙ্গী মিজানুর রহমান মিঠু বলেছে, কিবরিয়া হত্যাকা-ের সময়ে তারা ৪ জন গ্রেনেড নিৰেপের ঘটনায় অংশগ্রহণ করেছে। কিবরিয়া হত্যাকা-ের পরে তারা যে মোটরসাইকেল যোগে পালিয়েছে সেটা ছিল আরেক জঙ্গী বদরম্নজ্জামানের ভগি্নপতির। স্থানীয় প্রশাসনের সহায়তায় কিবরিয়া হত্যার পরে তারা ঘটনাস্থল ত্যাগ করেছে বলে মিজানুর রহমান মিঠু জানিয়েছে। সিআইডি মিজানুর রহমান মিঠুকে ৭ দিনের রিমান্ডে সিলেট থেকে বৃহস্পতিবার ঢাকায় এনে জিজ্ঞাসাবাদ শুরম্ন করেছে।
অপরদিকে চট্টগ্রামের দশ ট্রাক অস্ত্র চোরাচালান মামলায় সাবেক এনএসআই প্রধান মেজর জেনারেল (অব) রেজ্জাকুল হায়দার চৌধুরীকে চট্টগ্রাম থেকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে আসা হয়েছে ঢাকায়। সিআইডি তাকে জিজ্ঞাসাবাদের জন্য ৬ দিনের রিমান্ড পাওয়ার পর তাকে ঢাকায় এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। চট্টগ্রামের দশ ট্রাক অস্ত্র চোরাচালানের ঘটনার পর ৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। এই কমিটির অন্যতম সদস্য ছিলেন মেজর জেনারেল (অব) রেজ্জাকুল হায়দার চৌধুরী। সিআইডির জিজ্ঞাসাবাদের মেজর জেনারেল (অব) রেজ্জাকুল হায়দার চৌধুরী বলেছেন, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের নির্দেশেই তদনত্ম কমিটির রিপোর্ট দেয়া হয়েছে। যে রিপোর্ট দেয়া হয়েছে তা ছিল সাজানোর রিপোর্ট।

No comments

Powered by Blogger.