মাগুরায় মন্ত্রীর জনসভায় হত্যা মামলার আসামি আ’লীগ নেতা আলী মিয়া- পুলিশ তাকে ছয় মাসেও খুঁজে পাচ্ছে না!

মাগুরার মহম্মদপুরে উপজেলা সদরের শ্রী বীরেন শিকদার মাধ্যমিক বিদ্যালয় মাঠে গতকাল সোমবার দুপুরে অনুষ্ঠিত জনসভায় সরকার দলীয় পানিসস্পদ প্রতিমন্ত্রী ও সংসদ সদস্যের সাথে মঞ্চে উপস্থিত ছিলেন নহাটার চাঞ্চল্যকর নূরুল শেখ হত্যা মামলার অন্যতম আসামি ও একই ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলী মিয়া।
পুলিশের কাছে পলাতক থাকলেও এই নেতা প্রকাশ্য ঘুরে বেড়াচ্ছেন। অন্য দিকে একই মামলার আসামি বিএনপি নেতা ও নহাটার সাবেক ইউপি চেয়ারম্যান ও বীরপ্রতীক গোলাম ইয়াকুবের  ছেলে মাহমুদ হোসেনকে পুলিশ আটক করে জেলহাজতে পাঠিয়েছে।  জামিন না পাওয়ায় তিনি এখনো আটক রয়েছেন।

সূত্র জানায়, উপজেলার নহাটায় গত ২০ জুলাই আ’লীগের দুই নেতার সমর্থকদের মধ্যে সংঘর্ষে নূরুল ইসলাম (৫৫) নামে এক ব্যক্তি নিহত হন।

এ ঘটনার পর নিহতের ছেলে দেলোয়ার শেখ মহম্মদপুর থানায় ৩০ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। এ মামলার দুই নম্বর আসামি আলী মিয়া।

ঘটনার প্রায় ছয় মাস পার হলেও পুলিশ আলী মিয়কে আটক করতে পারেনি। পুলিশের খাতায় সে পলাতক থাকলেও আলী মিয়া প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন।

জানা গেছে, সদরের শ্রী বীরেন শিকদার মাধ্যমিক বিদ্যালয় মাঠে গতকাল সোমবার দুপুরে জনসভার আয়োজন করে উপজেলা আওয়ামী লীগ। এতে প্রধান অতিথি হিসেবে মঞ্চে উপস্থিত ছিলেন  পানিসম্পদ প্রতিমন্ত্রী মো: মাহবুবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা-২ আসনের সরকার দলীয় সংসদ সদস্য অ্যাডভোকেট বীরেন শিকদার। জনসভার সঞ্চালক উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মান্নান নহাটা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও চাঞ্চ্যল্যকর নূরুল শেখ হত্যা মামলার অন্যতম আসামি আলী মিয়াকে মঞ্চে আসন গ্রহণের জন্য মাইকে তার নাম ধরে আহ্বান জানান। তিনি মঞ্চে আসন গ্রহণ করলে উপস্থিত সবাই বিস্ময় প্রকাশ করেন।

নহাটা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও ইউপি চেয়ারম্যান মোস্তফা সিদ্দিকী লিটন অভিযোগ করে বলেন, চাঞ্চ্যল্যকর নূরুল শেখ হত্যা মামলার অন্যতম আসামি আলী মিয়া প্রকাশ্যে ঘুরে বেড়ালেও পুলিশ তাকে ধরছে না। আমরা পুলিশকে অনেকবার তার সম্পর্কে তথ্য দিলেও পুলিশ তাকে ধরতে অপারগতা প্রকাশ করে। সংসদ সদস্য অ্যাডভোকেট বীরেন শিকদারের সাথে সখ্য থাকায় পুলিশ তাকে ধরতে সাহস পাচ্ছে না বলে তিনি জানান।

আওয়ামী লীগ নেতা আলী মিয়া বলেন, আমাকে মিথ্যা মামলায় জড়ানো হয়েছে। আমি জামিনের জন্য চেষ্টা করছি।

এ বিষয়ে মহম্মদপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সগীর মিঞা বক্তব্য জানতে চাইলে তিনি পরে যোগাযোগ করার জন্য বলেন।

No comments

Powered by Blogger.