নোয়াখালীতে শান্তিপূর্ণ হরতাল চলছে, আটক ৫৬

নোয়াখালীতে বিএনপির ডাকে আজ মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতাল চলছে। গত ২৯ এপ্রিল হরতাল চলাকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের কাছে গাড়ি পোড়ানো মামলায় নোয়াখালী-১ (চাটখিল ও সোনাইমুড়ী উপজেলা আংশিক) আসনের সংসদ সদস্য ও বিএনপির যুগ্ম মহাসচিব মাহবুবউদ্দিন খোকনকে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদে জেলা বিএনপি এ হরতাল ডাকে।


এদিকে হরতালের আগের রাতে নোয়াখালীর পুলিশ বিশেষ অভিযান চালিয়ে জেলার বিভিন্ন উপজেলা থেকে বিএনপির নেতা-কর্মীসহ ৫৬ জনকে আটক করেছে। আজ তাদের আদালতের মাধ্যমে জেল-হাজতে পাঠানো হবে।
বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া নোয়াখালীতে শান্তিপূর্ণ হরতাল চলছে। শহরের পৌরবাজার, ফকিরপুর, গ্যারেজ ও দত্তেরহাট এলাকায় সকাল ছয়টা থেকে সাড়ে ছয়টার মধ্যে পিকেটাররা সড়কের ওপর টায়ারে অগ্নিসংযোগ করে। শহরের গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন রাখা হয়েছে।
গ্রেপ্তার হওয়া সাংসদ মাহবুবউদ্দিন খোকনের নির্বাচনী এলাকা সোনাইমুড়ীতে সকালে হরতালের পক্ষে পিকেটাররা বেশ কয়েকটি স্থানে টায়ারে আগুন দিয়েছে বলে খবর পাওয়া গেছে।
হরতালের কারণে সকাল থেকে জেলা শহরের সোনাপুর বাস টার্মিনাল ও নোয়াখালী পৌর বাস টার্মিনাল থেকে দূরপাল্লার ও লোকাল কোনো বাস ছেড়ে যায়নি। এ ছাড়া জেলার ওপর দিয়ে ঢাকা, চট্টগ্রাম কিংবা অন্য জেলা থেকে চলাচলকারী বাস ও অন্যান্য যানবাহনও নোয়াখালীতে ঢুকছে না বলে নিশ্চিত করেছে পুলিশ।
নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) হারুন-উর-রশিদ হাজারি প্রথম আলো ডটকমকে আজ সকালে বলেন, শান্তিপূর্ণভাবে হরতাল চলছে। পুলিশের বিশেষ অভিযানে বিএনপির নেতা-কর্মীসহ ৫৬ জনকে আটক করা হয়েছে। তবে হরতালের সঙ্গে এই বিশেষ অভিযানের কোনো সম্পর্ক নেই বলে দাবি তাঁর।

No comments

Powered by Blogger.