নীলের রাজ্যে... by শারমিন নাহার

বেঙ্গল গ্যালারির ক্যাফের চারদিকে তখন নীলের ছড়াছড়ি। প্রতিটা ম্যানিকিনের গায়ে জড়িয়ে আছে নীল সালোয়ার-কামিজ, শাড়িসহ বাহারি পোশাক। শুধু কী তাই? আরও আছে পোশাকের সঙ্গে মানিয়ে নীল ব্যাগ। নিজের সাজ পোশাকের সঙ্গে ঘর সাজানোর জন্য নীল ফুল, মোমবাতিসহ নানা শোপিস।


যারা অভ্যর্থনা জানাচ্ছে, তাদের পরনেও নীল পোশাক। বলা যায় পুরোদস্তুর নীলের রাজ্য। আর নীলের পুরো আয়োজনই ছিল বুটিক ইন্ডিগোকে নিয়ে।
অভিধান ঘাঁটলে ইন্ডিগোর অর্থ দাঁড়াবে নীলগাছ। তবে নগরবাসীর কাছে এবার ইন্ডিগো ধরা দিচ্ছে নীল পোশাকের সমাহারের এক বুটিক হাউজ হিসেবে। ঢাকার ধানমন্ডির বেঙ্গল গ্যালারিতে ১৮ মে ইন্ডিগোর যাত্রা শুরুর আনুষ্ঠানিক ঘোষণা দেন ইন্ডিগোর অন্যতম পরিচালক ও ডিজাইনার শৈবাল সাহা। ইন্ডিগো যাত্রা শুরু করবে জুলাইয়ের প্রথম সপ্তাহে ঢাকার উত্তরায় ৩ নম্বর সেক্টরের লতিফ টাওয়ারে। নীল নাকি বেদনার রং, তবে কেন কেবল নীল বেছে নেওয়া? এমন প্রশ্নের জবাবে শৈবাল সাহা বললেন, সুনীল আকাশ যেমন আমাদের মুগ্ধ করে কিংবা নীল সমুদ্রের হাতছানি, তা তো অস্বীকার করা যায় না। তবে ইন্ডিগো কেবল এক ধরনের নীল নিয়ে কাজ করবে না; নীলের যে কত রকম বৈচিত্র্য আছে, তা পোশাকে ফুটিয়ে তুলবে।

No comments

Powered by Blogger.