স্বরাষ্ট্রমন্ত্রী বললেন-পুলিশ আগের চেয়ে অনেক ভালো হয়েছে

দেশে পুলিশি নির্যাতন-নিপীড়ন বেড়ে গেলেও স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন জোর গলায় দাবি করেছেন, পুলিশ আগের চেয়ে 'অনেক ভালো' হয়েছে। শুধু সাংবাদিক ও আইনজীবী নির্যাতন নয়, আদালত প্রাঙ্গণে তরুণীর শ্লীলতাহানির ঘটনায় পুলিশের বিরুদ্ধে সমালোচনা যখন তুঙ্গে, তখন স্বরাষ্ট্রমন্ত্রী এমন বক্তব্য দিলেন।


গতকাল বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সাহারা খাতুন বলেন, 'দেশে এক লাখ ৪১ হাজার পুলিশ রয়েছে। এর মধ্যে যে সবাই ভালো হবে তা বলব না। তবে পুলিশকে জনবান্ধব হিসেবে গড়ার কাজ করছি।'
পুলিশের কোথাও বেচাল ঘটলে সরকার অবশ্যই ব্যবস্থা নেবে উল্লেখ করে মন্ত্রী বলেন, 'আমি রাজপথের কর্মী ছিলাম, পাকিস্তান আমল থেকে রাজপথে আছি। গত সাড়ে তিন বছরে পুলিশ যখনই বেচাল হয়েছে তখনই অ্যাকশন নিয়েছি। ভবিষ্যতেও অ্যাকশন নেওয়া হবে।' তিনি বলেন, 'আমার ডান পা ভাঙা। এ রকম ঘটনাও ঘটেছে।' সাহারা খাতুন বলেন, মানুষ বিপদে পড়লে, দুর্ঘটনায় পড়লে, সমস্যায় পড়লে পুলিশের কাছেই যায়।
চুরি, ডাকাতি হলেও সবাই পুলিশের কাছে ছুটে যায়। তখন তো পুলিশ তাদের নির্যাতন করে না। 'বিভিন্ন ঘটনায়' পুলিশের গাফিলতি দেখে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও দাবি করেন সাহারা খাতুন।
আদালত প্রাঙ্গণে সাংবাদিক নির্যাতনের ঘটনা প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, 'সঙ্গে সঙ্গেই আমরা অ্যাকশন নিয়েছি। তদন্ত চলছে, ব্যবস্থা নেওয়া হবে।'
মঙ্গলবার এক আলোচনা সভায় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু পরামর্শ দেন, কোথাও সাংঘর্ষিক অবস্থা সৃষ্টি হলে সেখানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দায়িত্ব পালন করার সময় সংবাদকর্মীরা নিরাপদ দূরত্বে থাকলে অনেক ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়িয়ে যাওয়া যাবে। গতকাল স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন অভিযোগ করেন, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর ওই বক্তব্য গণমাধ্যমে 'টুইস্ট' করে প্রকাশ করা হয়েছে।
সাংবাদিকদের সঙ্গে কথা বলার আগে পরিবহন খাতে চাঁদাবাজি ও অন্যান্য সমস্যা সমাধানের লক্ষ্যে এক আন্তমন্ত্রণালয় বৈঠকে অংশ নেন স্বরাষ্ট্রমন্ত্রী।

No comments

Powered by Blogger.