পাহাড় কাটার সময় আ.লীগ নেতা গ্রেপ্তার

কক্সবাজারের পেকুয়া উপজেলার শিলখালী ইউনিয়নের আলেকদিয়া গ্রামে বন বিভাগের মালিকানাধীন সংরক্ষিত পাহাড় কাটার অভিযোগে রোববার বিকেলে একটি মাটি বোঝাই পিকআপসহ দুই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। এঁরা হলেন শিলখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রিদুয়ান নাজেরী (৫০) ও পিকআপের চালক হাফেজ আহমদ (৪৮)।


পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গতকাল সোমবার সকালে আওয়ামী লীগের নেতা রিদুয়ান নাজেরী ও চালক হাফেজকে চকরিয়া বিচারিক হাকিম আদালতে পাঠানো হয়েছে। পেকুয়া থানায় পরিবেশ আইনে একটি মামলা করা হয়েছে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, গত সোমবার বিকেল চারটার দিকে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ ও মানবাধিকার সাংবাদিক ফাউন্ডেশনের চেয়ারম্যান কাজী মো. সোলায়মান ও মহাসচিব শেখ আবুল কালামের নেতৃত্বে একটি দল পেকুয়ার শিলখালী এলাকা পরিদর্শনে যায়। এ সময় আওয়ামী লীগের নেতা রিদুয়ান নাজেরীর তত্ত্বাবধানে শ্রমিকেরা সংরক্ষিত পাহাড় কাটতে দেখেন এবং পাহাড় কাটার মাটি পিকআপ গাড়িতে বোঝাই করে অন্যত্র পাচার করা হচ্ছিল। এরপর পেকুয়া থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পিকআপসহ দুই ব্যক্তিকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়।
ফাউন্ডেশনের চেয়ারম্যান কাজী মো. সোলায়মান সাংবাদিকদের বলেন, ‘প্রথম আলোসহ বিভিন্ন দৈনিকে সম্প্রতি পেকুয়ার প্রতিবেশ সংকটাপন্ন পাহাড় কাটার সংবাদ প্রকাশিত হলে মানুষের স্বার্থে আমরা সরেজমিন তদন্তে আসি এবং তার প্রমাণ পাই।

No comments

Powered by Blogger.