ক্রসফায়ার গল্পের বিকল্প প্রস্তাব

মধ্যরাতে ধলা মানিককে নিয়ে র‌্যাব অস্ত্র উদ্ধারে যাচ্ছিল, মাঝপথে হঠাৎ ধলা মানিকের সঙ্গী-সাথিরা র‌্যাবের গাড়িতে গুলি ছোড়ে। জবাবে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। হঠাৎ ধলা মানিক পালিয়ে যাওয়ার চেষ্টা করলে দুই পক্ষের গুলির মাঝখানে পড়ে মারা যায়। তার পকেটে তিনটি গুলি পাওয়া গেছে।


সেই একই গল্প। সরকার বদল হয়েছে। ক্রসফায়ার নাম বদলে হয়েছে এনকাউন্টার কিংবা গুলিবিনিময়। কিন্তু গল্পটা আর বদলায়নি। তাই রস+আলোর পক্ষ থেকে নতুন কিছু গল্প লিখে দিচ্ছেন আলিম আল রাজি

 মধ্যরাতে র‌্যাবের সঙ্গে ধলা মানিক এক্কাদোক্কা খেলছিল। হঠাৎ একটি এক্কাদোক্কার গুটি এসে ধলা মানিকের মাথায় লাগে। এতে ঘটনাস্থলেই সে মৃত্যুবরণ করে। তার পকেটে তিনটি এক্কাদোক্কার গুটি পাওয়া গেছে।

 র‌্যাব হঠাৎ করে মধ্যরাতে ধলা মানিককে নিয়ে তার শ্বশুরবাড়ির দিকে রওনা দেয়। পথিমধ্যে ধলা মানিকের শালা-শালিরা আচমকা গাড়িতে উঠে ধলা মানিকের সঙ্গে বিভিন্ন রকম ঢং-তামাশা করতে থাকে। এতে সে প্রচণ্ড বিরক্ত হয়ে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করে। তার পকেটে অনেকগুলো ম্যাঙ্গো বার পাওয়া গেছে।

 র‌্যাব আদর করে ধলা মানিককে মুখে তুলে ভাত খাওয়াচ্ছিল। একপর্যায়ে সে হঠাৎ করে বিষম খায়। এবং ঘটনাস্থলেই মারা যায়। তার মুখে তিনটি শুঁটকি পাওয়া গেছে।

 র‌্যাব আদর করে ধলা মানিকের নাক ধরে বলছিল, আমার লুটু পুটু গুটু মুটু ধলা মানিক সোনা। নাকে ধরায় হঠাৎ তার দম বন্ধ হয়ে যায় এবং ঘটনাস্থলেই মৃত্যুবরণ করে। তার পকেটে কিছু প্রেমপত্র পাওয়া গেছে।

 র‌্যাবের এক অফিসার ধলা মানিকের সঙ্গে খোশগল্পে মগ্ন ছিলেন। অফিসার তাকে ফাটাফাটি হাসির সব জোক শোনাচ্ছিলেন। এর মধ্যে একটি জোক অত্যধিক হাসির হয়ে যায়, যেটা শুনে ধলা মানিক হাসতে হাসতে ঘটনাস্থলেই মৃত্যুর কোলে ঢলে পড়ে।

 মধ্যরাতে র‌্যাব হঠাৎ ধলা মানিককে নিয়ে ফাস্ট ফুড খেতে যায়। পথিমধ্যে হঠাৎ কিছু সুন্দরী র‌্যাবকে উদ্দেশ করে প্রেম নিবেদন করতে থাকে। জবাবে র‌্যাবও উল্টা প্রেম নিবেদন শুরু করে। দুই পক্ষের প্রেমের মাঝখানে পড়ে ঘটনাস্থলেই ধলা মানিক মৃত্যুর কোলে ঢলে পড়ে। তার হাতে তিনটি লাল গোলাপ পাওয়া গেছে।

 র‌্যাব হঠাৎ ধলা মানিককে আন্তনক্ষত্র শক্তি বলয় ও বুড়িগঙ্গার পুঁটি মাছের সম্পর্ক বিষয়ে বক্তৃতা শুনতে বলায় অতি দুঃখে সে সঙ্গে সঙ্গে মৃত্যুকে আলিঙ্গন করে। তার হাতে কয়েকটি টিস্যু পাওয়া গেছে।

 র‌্যাবের দুই গ্রুপের মধ্যে ক্রিকেট খেলা চলছিল। সে খেলায় আম্পায়ারের দায়িত্ব পালন করছিল ধলা মানিক। হঠাৎ ক্রিকেট বল এসে ধলা মানিকের মাথার খুলি উড়িয়ে নেয়। এতে সে সঙ্গে সঙ্গে মরতে বাধ্য হয়। তার হ্যাটের ভেতরে দুটি বিস্কুট পাওয়া গেছে।

 মধ্যরাতে র‌্যাবের এক অফিসার ধলা মানিকের পিঠ চাপড়ে দিয়ে বলছিলেন, ‘শাব্বাশ ব্যাটা।’ এতে করে তার পিঠের কিছু জয়েন্ট ছিঁড়ে যায় এবং ঘটনাস্থলেই ধলা মানিক মৃত্যুর কোলে ঢলে পড়ে। তার হাতে দুটি ইন্টারনেট মডেম পাওয়া গেছে।

 র‌্যাব ভাইয়ারা মধ্যরাতে ঘুমপাড়ানি গান শুনিয়ে ধলা মানিককে ঘুম পাড়িয়ে দিচ্ছিলেন। কিন্তু বেকুব ধলা মানিক ভুল করে সারা জীবনের জন্য ঘুমিয়ে পড়ে। তার মৃত্যু উপলক্ষে এলাকাবাসী চিরতার রস বিতরণ করেছে।

No comments

Powered by Blogger.