বাংলানিউজ আড্ডায় জয়া আহসান by অনন্যা আশরাফ

ময়ের সেরা অভিনেত্রী জয়া আহসান আসছেন বাংলানিউজ অনলাইন লাইভ তারকা আড্ডায়। নতুন বছরের প্রথম অতিথি হিসেবে ৫ জানুয়ারি রাত ১০টায় তার সঙ্গে সরাসরি অনলাইন আলাপচারিতায় মেতে ওঠার সুযোগ পাবেন ভক্তরা। বিশ্বের জনপ্রিয় বিভিন্ন ওয়েবসাইট প্রায়ই জনপ্রিয় তারকাদের সঙ্গে ভিজিটরদের অনলাইনে সরাসরি আলাপচারিতার আয়োজন করে থাকে।

জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজ নিয়মিত এ ধরনের একটি লাইভ তারকা আড্ডার আয়োজন করে চলেছে। বাংলানিউজের ভিজিটরদের ভোটে নির্বাচিত হয়ে এবার অনলাইন লাইভ তারকা আড্ডার হটসিটে বসবেন টেলিভিশন ও চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। বাংলানিউজের এটি ষষ্ঠ আয়োজন। এর আগে অনলাইন আড্ডায় অংশ নিয়েছেন পপগায়িক মিলা, মিডিয়া জুটি নিরব-সারিকা, মিউজিক জিনিয়াস হাবিব, ব্যান্ডসঙ্গীত শিল্পীদের পক্ষে আইয়ুব বাচ্চু, হামিন আহমেদ, শাফিন আহমেদ, বেসবাবা সুমন, টিপু, টনি এবং তারকা অভিনেতা মোশাররফ করিম।

৫ জানুয়ারি বৃহস্পতিবার রাত ১০টা থেকে ১২টা পর্যন্ত বাংলানিউজ অফিসে থাকবেন জয়া আহসান । এ সময় অনলাইনে প্রিয় তারকাকে বাংলানিউজের ভিজিটররা সরাসরি প্রশ্ন করতে পারবেন। চ্যাটিংয়ে মাধ্যমে তিনি ফ্যানদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেবেন। পাশাপাশি বাংলানিউজের ওয়েব রেডিও ও ওয়েব টিভিতে এই অনলাইন আড্ডা সরাসরি উপভোগ করা যাবে।

জয়া আহসান দেশের শীর্ষস্থানীয় অভিনেত্রীদের একজন। মডেলিংয়ে, টিভিনাটকে এমনকি চলচ্চিত্রেও নিজের মেধার প্রমাণ রেখেছেন তিনি। ব্যতিক্রমী নানা চরিত্রে অভিনয় করে জয়া আহসান তার প্রতিভার বহুমুখিতার ছাপ রেখেছেন; জায়গা করে নিয়েছেন ভক্তদের হৃদয়ে।

জয়া আহসান টিভি নাটকে অভিনয় করছেন অনেকদিন ধরে। অভিনয় শুরুর আগে নাচ ও গানের প্রতি আগ্রহী ছিলেন। প্রাতিষ্ঠানিক লেখাপড়ার পাশাপাশি তিনি রবীন্দ্রসঙ্গীতের উপর ডিপ্লোমা করেছেন। আধুনিক সঙ্গীতের উপরও প্রশিক্ষণ নিয়েছেন। তিনি একটি গানের স্কুলও পরিচালনা করতেন। মডেলিংয়ের মাধ্যমে ক্যারিয়ার শুরু হয়েছিল জয়া আহসানের। পরবর্তী সময়ে মডেলিংয়ে নিজেকে গুটিয়ে নিয়ে মনোযোগী হয়েছেন অভিনয়ে। টিভি নাটকে অভিনয়ের মাধ্যমেই জনপ্রিয় হয়ে ওঠেন তিনি। অভিনয়ের পাশাপাশি নিজেকে আর কিছুতেই জড়াননি এ অভিনেত্রী। দর্শকদের সামনে নতুন নতুন চরিত্রে নিজেকে সাজাতে আগ্রহী জয়া। তার পুরো সত্ত্বা জুড়েই যেন মিশে আছে অভিনয়।

জয়া-অভিনীত বহু নাটকই দর্শকদের হৃদয় ছুঁয়েছে, নাড়া দিয়েছে তাদের মননকে।েএসবের মধ্যে উল্লেখযোগ্য ধারাবাহিক নাটক হলো আমাদের ছোট নদী, লাবণ্যপ্রভা, মনে মনে, দরজার ওপাশে, নীড়, পলায়ন পর্ব, ৬৯, সংশয়, শঙ্খবাস, কফি হাউজ, সূর্যের হাসি, চৈতাপাগল প্রভৃতি। একপর্বের উল্লেখযোগ্য নাটক হলো- আমেরিকানা, নো ম্যানস ল্যান্ড, তেভাগা, অফ বীট, পাঞ্জাবিওয়ালা, তারপরেও আঙ্গুরলতা নন্দকে ভালোবাসে, চেরি ফুলের নামে নাম, গন্তব্য জানা নেই প্রভৃতি।

জয়া অভিনীত প্রথম চলচ্চিত্র মোস্তফা সরয়ার ফারুকীর ‘ব্যাচেলর’। এরপর অভিনয় করেন ‘ডুব সাঁতার’চলচ্চিত্রে । নূরুল আলম আতিক পরিচালিত ডিজিটাল ফরম্যাটের এ চলচ্চিত্রে তাকে দেখা যায় সংগ্রামী এক নারীর চরিত্রে। সম্প্রতি আর্ন্তজাতিক পুরস্কারপ্রাপ্ত  নাসিরউদ্দীন ইউসুফ বাচ্চু পরিচালিত মুক্তিযুদ্ধের ছবি ‘গেরিলা’-তে একজন মুক্তিযোদ্ধার চরিত্রে অভিনয় করে প্রশংসিত হন। ‌’গেরিলা’ ছবিতে অভিনয় সম্পর্কে জয়া আহসান বললেন,মুক্তিযুদ্ধের অন্যসব ছবির চাইতে ‘গেরিলা’ ছবিটার বিশেষত্ব হলো এতে গণহত্যার ভয়াবহ চিত্র তুলে ধরা হয়েছে। এটি মুক্তিযুদ্ধের একটি দলিল। এরকম একটি ছবিতে কাজ করতে পেরে আমি গর্বিত।

জয়া এখন ব্যস্ত আছেন ছোটপর্দার আলোচিত নির্মাতা রেদওয়ান রনীর প্রথম চলচ্চিত্র ‘চোরাবালি’ নিয়ে। ছবিতে একজন সাংবাদিকের ভূমিকায় অভিনয় করছেন জয়া আহসান। এ ছবিতে তার বিপরীতে অভিনয় করছেন টালিউড ও বলিউডের অভিনেতা ইন্দ্রজিৎ। ছবিটিতে শুটিংয়ের অভিজ্ঞতা জানতে চাইলে তিনি বাংলানিউজকে বলেন, রেদওয়ান রনীর সঙ্গে ছোটপর্দার একাধিক নাটকে আমি কাজ করেছি। তার চিন্তা-ভাবনা সঙ্গে পরিচিত। তার প্রথম ছবিতে কাজ করতে পেরে আমার ভালো লাগছে। আশা করছি, সবমিলিয়ে ‘চোরাবালী’ ছবিটি উপভোগ্য হয়ে উঠবে বলে আমার বিশ্বাস।

জয়া আহসানের অভিনয়ের ভিন্নত দিয়ে নির্মাতা, পরিচালক ও দর্শকদের মুগ্ধ করেছেন। যখন যে চরিত্রে অভিনয় করেন, নিজেকে মিশিয়ে ফেলেন তার সঙ্গে। চরিত্রকে করে তোলেন জীবন্ত। দর্শকদের হৃদয়ে তিনি জায়গা করে নিয়েছেন সময়ের শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে ।

৫ জানুয়ারি বৃহস্পতিবার  রাত ১০ থেকে ১২ টা পযর্ন্ত বাংলানিউজের পাঠকদের সঙ্গে অনলাইনে জম্পেশ আড্ডায় বসবেন নন্দিত অভিনেত্রী জয়া আহসান। প্রিয় অভিনেত্রীর সঙ্গে প্রিয় পাঠকদের আমন্ত্রণ জানাই আড্ডায় অংশ নেওয়ার জন্য।

একনজরে জয় আহসান

জন্ম তারিখ : ০১ জুলাই
রাশি : কর্কট
উচ্চতা : পাঁচ ফুট ছয় ইঞ্চি
বাবা : আবু মোঃ মাসুদ
মা : রেহানা মাসুদ
প্রথম মডেল : কোকাকোলার বিজ্ঞাপনে
প্রথম টিভি নাটক : প্রসন্ন পাষাণ
প্রথম চলচ্চিত্র : ব্যাচেলর
প্রিয় পোশাক : শাড়ি ও সালোয়ার কামিজ
প্রিয় মডেল : নাওমি ক্যাম্পবেল ও মৌ

No comments

Powered by Blogger.