ভৈরবে ব্যবসায়ীদের প্রতিবাদ সভা সড়ক অবরোধ

ভৈরব প্রতিনিধি: কিশোরগঞ্জের ভৈরব পৌর নিউ মার্কেটের ফাউন্ডেশন ছাড়া চারতলা তৈরি করার প্রতিবাদে গতকাল সকালে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করেছেন ব্যবসায়ীরা। একপর্যায়ে তারা বাজারে প্রবেশের প্রধান দু’টি সড়ক অবরোধ করেন। পরে পৌর মেয়র হাজী মো. শাহীন ব্যবসায়ী নেতাদের নির্মাণকাজ আপাতত বন্ধ রাখার প্রতিশ্রুতি দিলে তারা কর্মসূচি প্রত্যাহার করেন।
জানা গেছে, পৌর শহরের ৩নং ওয়ার্ডের কাউন্সিলর মো. আক্তারুজ্জামানের নেতৃত্বে বাজারের একটি রাস্তা দখল করে বানানো হয়েছে মার্কেট। অভিযোগ রয়েছে, ওই মার্কেটের ১৪টি দোকান কয়েকজন কাউন্সিলর নিজেদের মাঝে ভাগ করে নিয়েছেন। একইভাবে ভাগ-বণ্টনের উদ্দেশ্য নিয়ে তারা নিউ মার্কেটের চারতলা নির্মাণ করছেন।
তবে কাউন্সিলর মো. আক্তারুজ্জামান অভিযোগ অস্বীকার করে বলেন, ‘পৌরসভার আয় বাড়ানোর জন্যই সব মার্কেট নির্মাণ করা হচ্ছে। এ বিষয়ে যথাযথভাবে পৌরসভায় রেজ্যুলেশন করা হয়েছে।’ এদিকে নিউ মার্কেটের চারতলা নির্মাণ বিষয়ে সৃষ্ট জটিলতা নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন মেয়র হাজী মো. শাহীন। তিনি বলেন, ‘কোন দুর্ঘটনা হলে তার জন্য মামলা হবে আমার বিরুদ্ধে, জেলে গেলে আমাকেই যেতে হবে। অথচ আমিই জানি না কিভাবে করা হচ্ছে পৌর নিউ মার্কেটের নতুন নির্মাণকাজ। কয়েকজন অতি উৎসাহী কাউন্সিলর নিজ দায়িত্বেই এ কাজ করতে চাচ্ছেন।’ তিনি নিউ মার্কেটের ব্যবসায়ীদের আশ্বস্ত করে বলেন, ‘বিশেষজ্ঞদের পরামর্শ ছাড়া কোনভাবেই চারতলা নির্মাণ করতে দেয়া হবে না।’ এ ব্যাপারে ভৈরব পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা শেখাবুর রহমান বলেন, ‘রাস্তা দখল করে মার্কেট নির্মাণের সঙ্গে পৌর কর্তৃপক্ষের কোন সম্পর্ক নেই। এ নিয়ে পৌরসভায় কোন নথি খোলা হয়নি। তাছাড়া, নিউ মার্কেটের চারতলা নির্মাণেরও চূড়ান্ত কোন সিদ্ধান্ত এখনও নেয়া হয়নি।’

No comments

Powered by Blogger.