সাংবাদিক হত্যার বিচার দাবি করলেন নির্মল সেন

কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি: ১৯৭১ সালের ১৪ই ডিসেম্বর ও স্বাধীনতার পরে যেসব সাংবাদিককে হত্যা করা হয়েছে তাদের বিচার দাবি করলেন বিশিষ্ট সাংবাদিক, কলামিস্ট নির্মল সেন। তিনি বলেন, এদেশে একজন সাংবাদিক হত্যার বিচারও হয়নি। ১৯৭১ সালের ১৪ই ডিসেম্বর সাংবাদিক বুদ্ধিজীবী শহীদুল্লাহ কায়সার, সিরাজ উদ্দিন হোসেন, আবুল বসার, আ ন ম গোলাম মোস্তফাসহ অনেককেই হত্যা করা হয়েছে। স্বাধীনতার পরে যশোরের শামছুর রহমান ক্যাবল, খুলনার হুমায়ুন কবির বালু, মানিক সাহা, ফরিদপুরের গৌতম দাসসহ অনেক সাংবাদিক হত্যার বিচার হয়নি। আমি এসব সাংবাদিক হত্যার বিচার দাবি করছি। তিনি গতকাল গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত নিউনেশন পত্রিকার কোটালীপাড়া উপজেলা প্রতিনিধি সাংবাদিক মনোজ দাসের স্মরণে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ  কথা বলেন। উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত এ আলোচনা সভা ও ধর্মঘটের আয়োজন করেন স্থানীয় সাংবাদিকবৃন্দ। দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত চলে এ আলোচনা সভা ও অবস্থান ধর্মঘট।
নির্মল সেন রাস্তাঘাটের বেহাল দশার কারণে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, দেশের রাস্তাঘাটের বেহাল দশার জন্য সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল দায়ী। তিনি বলেন, বর্তমান যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের একজন যোগ্য ব্যক্তি। আমি আশা করি তিনি শক্ত হাতে যোগাযোগ মন্ত্রণালয়টি চালাবেন। বিভিন্ন সময়ে সাংবাদিকদের নিয়ে বিভিন্ন মন্ত্রীর বিরূপ মন্তব্য করার প্রতিবাদ করে নির্মল সেন বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকদের অহেতুক হয়রানির হাত  থেকে রক্ষার জন্য সংসদে আইন পাস করেছেন। আর তার বিভিন্ন মন্ত্রী সাংবাদিকদের নিয়ে বিরূপ মন্তব্য করে থাকেন। তিনি প্রশ্ন করে বলেন, তা হলে কি মন্ত্রীরা প্রধানমন্ত্রীর নিয়ন্ত্রণহীন হয়ে পড়েছে।
নির্মল সেন মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত সাংবাদিক মনোজ দাসের পরিবারকে ক্ষতিপূরণ ও ঘাতক ড্রাইভারের শাস্তি দাবি করেন। দৈনিক সংবাদ পত্রিকার কোটালীপাড়া উপজেলা প্রতিনিধি এইচ এম কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ধর্মঘট ও আলোচনা সভায় বক্তব্য রাখেন সাংবাদিক এইচ এম মেহেদী হাসান, গৌরাঙ্গ লাল দাস, মিজানুর রহমান খান প্রমুখ। নির্মল সেন অসুস্থ থাকার কারণে তার লিখিত বক্তব্যটি পাঠ করেন সাংবাদিক মিজানুর রহমান বুলু।

No comments

Powered by Blogger.