রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোতে সংঘাত নেই: পাকিস্তান

পাকিস্তানের প্রধানমন্ত্রী রাজা পারভেজ আশরাফ বলেছেন, সে দেশের রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোর মধ্যে কোনো সংঘাত নেই। গতকাল শনিবার করাচিতে একটি অনুষ্ঠানে তিনি এ কথা জানান। রাজা পারভেজ জানান, রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোর মধ্যে মতবিরোধ থাকতে পারে। তবে মতবিরোধ আর সংঘাত এক নয়।


সেনাপ্রধান জেনারেল আশফাক পারভেজ কায়ানি ও প্রধান বিচারপতি ইফতেখার মুহাম্মদ চৌধুরীর সাম্প্রতিক বক্তব্যের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী এ কথা জানান।
সম্প্রতি জেনারেল কায়ানি রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের সমালোচনাকারীদের ব্যাপারে হুঁশিয়ারি উচ্চারণ করেন। এর পরই প্রধান বিচারপতি সেনাপ্রধানকে রাজনৈতিক বিষয়ে মন্তব্য না করার আহ্বান জানান। এতে সেনাবাহিনী ও বিচার বিভাগের মধ্যে দৃশ্যত টানাপোড়েনের সৃষ্টি হয়।
এর আগে প্রধান বিচারপতি জানান, ক্ষেপণাস্ত্র ও ট্যাংক কখনো দেশের স্থিতিশীলতা ও নিরাপত্তা নিশ্চিত করতে পারে না। তিনি আরও জানান, সুপ্রিম কোর্টের বিচারপতিরাই সংবিধানের অভিভাবক ও রক্ষাকর্তা।
গতকাল করাচিতে গাড়ি তৈরির কারখানা উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আশরাফ জানান, জঙ্গিবাদ মোকাবিলায় ব্যর্থতার দায়দায়িত্ব সবাইকে নিতে হবে। তিনি আরও জানান, শান্তি ও সহিষ্ণুতার মূল্যবোধ ধারণ করে পাকিস্তান। ডন।

No comments

Powered by Blogger.