নারায়ণগঞ্জে দিশেহারা আমানতকারীরা

নারায়ণগঞ্জে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গতকাল শনিবার একটি সমিতির কর্মকর্তা বাদল রায়ের বাড়িতে ভিড় করেন দিশেহারা আমানতকারীরা। অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই বাড়িতে পুলিশ মোতায়েন করা হয়েছে। এদিকে, এ ঘটনায় গ্রেপ্তার তিনজনের ১০ দিনের রিমান্ডের আবেদন করেছে পুলিশ। পরে আদালত আজ শুনানির দিন ধার্য করেছেন।


প্রসঙ্গত, নারায়ণগঞ্জ শহরের দেওভোগ আখড়া এলাকার সহোদর স্বর্ণ ব্যবসায়ী বাদল রায় ও বিদ্যুৎ রায় নামহীন একটি সমবায় সমিতির মাধ্যমে প্রতি এক লাখ টাকায় মাসে আড়াই হাজার টাকা সুদ দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে মানুষের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। সম্প্রতি বিদ্যুৎ রায় ও বাদল রায় পালিয়ে যান। এই ঘটনায় ১২ জনকে আসামি করে মামলা হয়েছে।
সুমন সাহা নামের এক ব্যক্তির ভাষ্যমতে, টাকা হারানোর দুশ্চিন্তায় হূদেরাগে আক্রান্ত হয়ে তাঁর মা মারা গেছেন। নগরের দেওভোগ এলাকার সুমন সাহা বলেন, তিনি তাঁর নিজেরসহ বিভিন্ন মানুষের কাছ থেকে ১৬ লাখ টাকা নিয়ে বাদল রায়ের কাছে জমা রাখেন। বিদ্যুৎ রায় ও বাদল রায় পালিয়ে যাওয়ার পর থেকে লোকজন টাকার জন্য তাঁকে চাপ দিতে থাকে। তিনি বলেন, ‘আমি কীভাবে মানুষের এত টাকা ফেরত দেব, এই দুশ্চিন্তায় আমার মা বেদেনা রানী সাহা (৫৫) হূদেরাগে আক্রান্ত হয়ে মারা গেছেন।’
সমিতির কর্মকর্তারা পালিয়ে যাওয়ার পর দিশেহারা হয়ে পড়েছেন আমানতকারীরা। গতকাল অনেকে টাকা ফেরত পাওয়ার জন্য বাদল রায়ের বাড়িতে ভিড় করেন। এ সময় অনেককে বিলাপ করতে দেখা যায়। দীপা রানী দাস নামের এক নারী বলেন, বাদল রায় ২৫ বছর যাবৎ এলাকায় সমিতি করেছেন। তিনি যে টাকা নিয়ে পালিয়ে যাবেন, তা কেউ ভাবতে পারেনি।
ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মতিন বলেন, বাদল ও বিদ্যুৎ রায়ের ভাই শ্যামল রায় ও তাঁর স্ত্রী কাজল রায় এবং অপর ভাই পরিমল রায়ের স্ত্রী মনিকা রায়ের ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হলে আদালত আজ রোববার শুনানির জন্য দিন ধার্য করেছেন।
ওসি বলেন, ‘বাদল রায় নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জের বিভিন্ন ব্যবসায়ী ও সাধারণ মানুষের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছেন বলে জনশ্রুতি রয়েছে। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।’

No comments

Powered by Blogger.