সব কিছুই প্রস্তুত ছিল, শুধু...

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে জিতছেন_এমনটা ধরে নিয়ে জয়ের আনন্দ ছড়িয়ে দিতে সব রকম প্রস্তুতি নিয়ে রেখেছিলেন রিপাবলিকান প্রার্থী মিট রমনি। জয়ের খবর মুহূর্তে সারা বিশ্বে পেঁৗছে দিতে একটি ওয়েবসাইটও চালু করেছিলেন। এমনকি জয়ের আনন্দ জনগণের সঙ্গে ভাগাভাগি করে নিতে আট মিনিটব্যাপী আতশবাজির প্রদর্শনীরও আয়োজন করেছিলেন তিনি।


ম্যাসাচুসেটসের বোস্টন হারবারজুড়ে আতশবাজি উৎসবের জন্য সব প্রস্তুতি নেওয়া হয়েছিল। তবে শেষ পর্যন্ত হেরে যাওয়ায় সব আয়োজন মাটি হয়ে যায়।
ফল ঘোষণার আগেই সম্প্রচারে এসেছিল রমনিডটসল্যুশনস্ট্রিমক্রিয়েটিভডটকম। তবে বুধবার ভোটের ফলাফলে প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট বারাক ওবামার জয়ের আভাস পাওয়ার সঙ্গে সঙ্গেই ওয়েবসাইটটি বন্ধ করে দেওয়া হয়। ওয়েবসাইট প্রস্তুতকারি কম্পানি সল্যুশনস্ট্রিমের এক স্বত্বাধিকারি জানান, নির্বাচনের ১০ দিন আগেই ওয়েবসাইটটি চালুর ব্যাপারে রমনির পক্ষ থেকে যোগাযোগ করা হয়েছিল।
এদিকে আতশবাজি প্রদর্শনীর আয়োজক কম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা জানান, 'রমনি জয়ী হলে আতশবাজির সেই খেলা জয়ের সন্ধ্যাটিকে স্মরণীয় করে রাখতে পারত।' আতশবাজির প্রদর্শনীতে দেশপ্রেমকে থিম হিসেবে ব্যবহার করে গাঢ় লাল, সাদা আর নীল রঙের মৌসুমি ফুলের রূপ তুলে ধরার পরিকল্পনা করা হয়েছিল। এ প্রদর্শনী নিঃসন্দেহেই দর্শকদের বিমোহিত করতে পারত বলে মন্তব্য করেন ওই কর্মকর্তা। সূত্র : জি নিউজ ও নিউ ইয়র্ক ডেইলি নিউজ।

No comments

Powered by Blogger.