আন্দোলনের জন্য নূর হোসেনের লাশ প্রয়োজন ছিল!- ঢাকায় ৫ লাখ লোকের সমাবেশ করে মহাজোট ছাড়বেন এরশাদ

ক্ষমতায় গেলে শেয়ারবাজার, ডেসটিনি, হল-মার্ক, সাগর-রুনি হত্যার কলঙ্ক এবং কালো বিড়ালের ‘কলঙ্ক দিবস’ পালন করার ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। গতকাল শনিবার সকালে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাপা আয়োজিত ‘গণতন্ত্র দিবস’ পালন ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে এরশাদ এ ঘোষণা দেন।


তিনি বলেন, ‘শহীদ দিবস পালন নয়, আগামীতে কলঙ্ক দিবস পালন করব আমরা।’
আওয়ামী লীগ ও বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল ১০ নভেম্বর ‘শহীদ নূর হোসেন’ দিবস পালন করে। ‘গণতন্ত্র মুক্তি পাক, স্বৈরাচার নিপাত যাক’ বুকে-পিঠে এই স্লোগান নিয়ে সাবেক সামরিক শাসক এরশাদের বিরুদ্ধে রাজপথে নেমে আসা নূর হোসেন ১৯৮৭ সালের এই দিনে পুলিশের গুলিতে নিহত হন।
এরশাদ বলেন, ‘নূর হোসেনের আত্মার প্রতি আমি শ্রদ্ধা জানাই। কিন্তু তাঁর পিঠে যে স্লোগান ছিল, সেটি কি তিনি লিখেছেন? লিখেননি।’ এরশাদ দাবি করেন, লাশের সৃষ্টি করে আন্দোলন বেগবান করার জন্য এটি করা হয়েছিল। কারণ, এরপর কত নূর হোসেন চলে গেল, কিন্তু কেউ আর দিবস পালন করে না।
এরশাদ বলেন, ‘আমাকে নয় বছরের স্বৈরশাসক বলা হতো, এখন আর কেউ এ কথা বলতে পারবেন না। সংবিধানের সপ্তম সংশোধনীর রায়ের পর গর্ব করে বলতে পারি, এ দেশে আমরাই গণতন্ত্র প্রতিষ্ঠা করেছি।’
এরশাদ জোর দিয়ে বলেন, ‘আমরা একলা নির্বাচন করব, জনগণের ভোটে আবার ক্ষমতায় আসব। ক্ষমতায় আসার জন্য আমরা প্রস্তুত।’
বর্তমান সময়কে ‘অসহনীয়’ উল্লেখ করে তিনি বলেন, মানুষ, সন্ত্রাস, চাঁদাবাজি ও দখলদারি থেকে মুক্তি চায়। জাতীয় পার্টি সেই মুক্তির সন্ধান দেবে।
মহাজোটের নেতা এরশাদ বলেন, ‘সবার মনে প্রশ্ন, কখন মহাজোট থেকে বেরিয়ে আসব।’ তিনি বলেন, ‘ঢাকায় পাঁচ লাখ লোকের সমাবেশ করে সেদিন বলব, কবে বেরিয়ে আসব।’
সভায় জাতীয় পার্টির জ্যেষ্ঠ সভাপতিমণ্ডলীর সদস্য রওশন এরশাদ, কাজী জাফর আহমদ, মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার প্রমুখ বক্তব্য দেন।

No comments

Powered by Blogger.