সাংবাদিক নির্যাতনের ঘটনায় হানিফের দুঃখ প্রকাশ

সাম্প্রতিক সময়ে পুলিশের সাংবাদিক নির্যাতনের ঘটনায় দুঃখ প্রকাশ করে ক্ষমতাসীন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুব-উল আলম হানিফ বলেছেন, গুটিকয়েক পুলিশ সাংবাদিক নির্যাতন করে গোটা পুলিশের গায়ে কালিমা লেপন করেছে।


সরকারকে বিব্রত করার জন্যও এ ধরনের ষড়যন্ত্র করা হয়ে থাকতে পারে মন্তব্য করে হানিফ বলেন, 'পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকরা নির্যাতনের শিকার হোক, এটা আমরা চাই না। এ ঘটনা দুঃখজনক।'
গতকাল বৃহস্পতিবার বিকেলে বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে যুবলীগের কেন্দ্রীয় নেতা টাবুল চৌধুরীর স্মরণে আয়োজিত শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে হানিফ এসব মন্তব্য করেন।
হানিফ বলেন, সাংবাদিকদের ওপর নির্যাতনের ঘটনায় বিভাগীয় তদন্ত শুরু হয়েছে। এরই মধ্যে ৯ জন পুলিশ সদস্যকে সাসপেন্ড করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে মামলাও করা হয়েছে। মামলার তদন্ত চলছে। তদন্তে অভিযুক্তদের শাস্তি দেওয়া হবে বলে আশ্বস্ত করেন তিনি।
বর্তমান সরকারের সময় গণমাধ্যম যত স্বাধীন, বিগত কোনো সরকারের সময়ে এতটা ছিল না দাবি করে হানিফ বলেন, 'এর পরও দুর্ভাগ্য, এ ঘটনাকে কেন্দ্র করে সাংবাদিক ভাইয়েরা সরকারের বিরুদ্ধে বিষোদগার করছেন।'
গ্রামীণ ব্যাংকের মাধ্যমে বাংলাদেশেকে বিশ্ববাসী চিনেছে- ড. ইউনূসের এমন বক্তব্য অসত্য দাবি করে হানিফ বলেন, বাংলাদেশকে বিশ্ববাসী বীরের জাতি এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেশ হিসেবেই চেনে, ক্ষুদ্রঋণ আর গ্রামীণ ব্যাংকের জন্য নয়। তিনি ইউনূসকে জাতির সামনে ভুল ব্যাখ্যা না দেওয়ার আহ্বান জানিয়ে বলেন, বাংলাদেশকে বিশ্ববাসী বীরের জাতি হিসেবে চেনে, যাঁরা একাত্তরে বঙ্গবন্ধুর নেতৃত্বে ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধ করে দেশ স্বাধীন করেছেন। গ্রামীণ ব্যাংক যাতে বন্ধ না হয় সে জন্য সরকার দৃঢ় পদক্ষেপ নেবে বলেও মন্তব্য করেন তিনি।
যুবলীগের সভাপতি ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে শোকসভায় আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুবলীগের সাধারণ সম্পাদক মির্জা আজম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.