মেগা নিয়ে ফিরছেন বাঁধন by কামরুজ্জামান মিলু

৮ সেপ্টেম্বর ২০১০ এ  অনেকটা তাড়াহুড়া করেই সনেট নামের এক  ব্যবসায়ীর সাথে মালা বদল করেন লাক্স তারকা আজমেরী হক বাঁধন। এরপর অনেকদিনই মিডিয়া থেকে দূরে থাকতে দেখা যায় তাকে।
দু’একটা খন্ড নাটকে দেখা গেলেও কোন ধারাবাহিক নাটকে দেখা যায় নি তার মুখ।
তবে দীর্ঘদিন পর এবার দেশের নতুন বেসরকারী টিভি চ্যানেল এস এ টিভির জন্য ৩০০ পর্বের একটি ধারাবাহিকে অভিনয় করছেন তিনি। কলকাতার অনিন্দিতা দত্ত চৌধুরীর রচনা ও বাংলাদেশের জুয়েল মাহমুদের পরিচালনায় এ নাটকের নাম ‘আকাশ মেঘে ঢাকা’। এ নাটকে প্রথমবারের মত বাঁধনের সঙ্গে জুটি হয়ে কাজ করছেন পল্লব এবং সাব্বির।

গত অক্টোবরে এ নাটকের ৪ দিন শ্যুটিং হয়েছে। আবার ১২ নভেম্বর থেকে টানা শ্যুটিং করবেন বাঁধন।
নাটকের গল্পে দেখা যাবে, বন্যা একটি অভিজাত পরিবারের মেয়ে। অনেকটা অসহায় অবস্থায় মাকে হারায়। বাবার উপর পড়ে যায় দায়িত্ব, বাবা মনে করেন মেয়েকে সুযোগ্য কোন পাত্রের হাতে তুলে দিতে পারলে তার রক্ষা।

বিদেশ ফেরত শুভর হাতে মেয়েকে তুলে দেওয়ার সিদ্ধান্ত নেন বন্যার বাবা। অন্যদিকে বাবার এমন প্রস্তাব জেনে ক্ষোভ প্রকাশ করে বন্যা। কারণ সে স্যান্ডি নামের একটি ছেলেকে অনেকদিন ধরে পছন্দ করে। কিন্তু স্যান্ডি বেকার যুবক হওয়ায় বাবা এ বিয়ে দিতে রাজী হন না।

একটা সময় বন্যাকে বাবার পছন্দের পাত্র শুভকে বিয়ে করার জন্য রাজী হতে হয়। এদিকে হঠাৎ বিয়ের আসরে বসে মোবাইলে স্যান্ডির একটি এসএমএস পায় বন্যা। এসএমএস টিতে লেখা থাকে যে, ‘আই মিস ইউ’। এসএমএসটি পাওয়ার পর বিয়ের আসর থেকে পালিয়ে স্যান্ডির বাসায় যায় বন্যা। কিন্তু গিয়ে দেখে স্যান্ডি বিবাহিত।

এরপর বন্যা জানতে পারে স্যান্ডি একটা লম্পট প্রকৃতির ছেলে, এভাবে অনেক মেয়েরই সর্বনাশ করেছে সে। এখন কি করবে বন্যা তা বুঝে উঠতে পারে না।  কারণ  একদিকে বাবার পছন্দের ছেলেকে বিয়ের আসর থেকে ফেলে আসা, অন্যদিকে নিজের জীবনের এ অবস্থা ! এভাবে গল্পটি এগুতে থাকে।

দীর্ঘ দিন পর মেগা ধারাবাহিকে অভিনয় প্রসঙ্গে বাঁধন বাংলানিউজকে বলেন, ‘অনেকদিন পর একটা ভালো গল্পের নাটকে অভিনয় করছি। নাটকটির প্রত্যেকটি পর্ব দর্শকের ভালো লাগবে। এবং সেই সাথে আমাকে নতুন ভাবে দর্শকরা দেখতে পাবেন এ নাটকে। ভালো কিছু দিয়েই ফিরতে চেয়েছিলাম আমি’

এ নাটকে মূল তিনটি চরিত্র বন্যা, শুভ ও স্যন্ডির নাম ভূমিকায় অভিনয় করছেন- বাঁধন, সাব্বির এবং পল্লব। এছাড়া এ নাটকের অন্য সব চরিত্রে অভিনয় করছেন- আমজাদ হোসেন, দিলারা জামান, মাসুদ আলী খান প্রমুখ।

No comments

Powered by Blogger.