'ফোর মোর ইয়ারস' by রাজীবুল হক

জয় পেয়েই বারাক ওবামা সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে লেখেন 'আরো চার বছর... এটা সম্ভব হয়েছে আপনাদের জন্য। ধন্যবাদ।' এভাবে মাত্র '১০৪ অক্ষরে' তাৎক্ষণিকভাবে জয়ের বার্তা দেন ওবামা। এত অল্প কথায় নির্বাচনে বিজয়ের কথা জানানোর ক্ষেত্রে এই টুইট-বার্তা রেকর্ড গড়েছে। দ্বিতীয় মেয়াদে নির্বাচিত হয়ে সমর্থকদের প্রতি দ্রুত কৃতজ্ঞতা জানাতে টুইটারের সাহায্য নেন ওবামা।


বিজয়ের বার্তা দেওয়ার কিছু সময় পর ওবামা টুইটারে আবার লিখেন, 'আমরা সবাই একসঙ্গে আছি। যেভাবে একসঙ্গে থেকে আমরা প্রচারণা চালিয়েছিলাম।' নির্বাচনের ফল ঘোষণার সময় ওবামা শিকাগোতে অবস্থান করছিলেন। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি বলেন, 'আমি শিকাগোর সবার জন্য কিছু বলব। তবে সবার আগে আমি আপনাদের ধন্যবাদ জানাতে চাই। এই জয় ভাগ্যের জোরে পাওয়া নয়। এটা কোনো দুর্ঘটনাও নয়... এটা হয়েছে আপনাদের সমর্থনে।'
'সর্বাধিক মন্তব্য টুইটারে' যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রেসিডেন্ট নির্বাচনের দিনে এই প্রথম নির্বাচন নিয়ে সবচেয়ে বেশি কথাবার্তা হয়েছে টুইটারে। সামাজিক যোগাযোগের এই মাধ্যমের কর্তৃপক্ষ জানিয়েছে, মঙ্গলবার নির্বাচন নিয়ে প্রায় দুই কোটি মন্তব্য পড়েছে এতে। গত মাসের গোড়ার দিকে প্রথম প্রেসিডেন্সিয়াল বিতর্কের দিন টুইটারে প্রায় এক কোটি ৩০ লাখ টুইট করেছিল মার্কিনিরা। সূত্র : বিডিনিউজ২৪, এএফপি।

No comments

Powered by Blogger.