রংপুর সিটি নির্বাচন: মশিউরকে এরশাদের সমর্থন- অন্য পক্ষের নেতা-কর্মীদের গণপদত্যাগের আলটিমেটাম!

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে এরশাদের সমর্থনবঞ্চিত জাতীয় পার্টির একটি অংশের নেতা-কর্মীরা গণপদত্যাগের আলটিমেটাম দিয়েছেন। মেয়র পদে জাতীয় পার্টির উপদেষ্টামণ্ডলীর সদস্য মশিউর রহমানকে এরশাদের সমর্থন দেওয়ায় জাপার অপর দুজন সম্ভাব্য প্রার্থীর পক্ষে সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেওয়া হয়।


এদিকে, এরশাদের সমর্থন পাওয়ায় এবং অপর দুজন প্রার্থীর বিরোধিতা করে গতকাল বুধবার দুপুরে মশিউর রহমানও সংবাদ সম্মেলন করেছেন।
রংপুর সিটি করপোরেশনের প্রথম নির্বাচনে তফসিল ঘোষণার আগেই আগাম প্রচারাভিযানে নেমেছেন জেলা জাতীয় পার্টির তিন শীর্ষস্থানীয় নেতা। তাঁরা হলেন জেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি ও কেন্দ্রীয় উপদেষ্টামণ্ডলীর সদস্য মশিউর রহমান, জেলা জাতীয় পার্টির সাবেক সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাফিজার রহমান এবং জাপার পৌর কমিটির সাবেক সভাপতি ও সাবেক মেয়র এ কে এম আবদুর রউফ। এই তিন প্রার্থীর মধ্যে দুজন মোস্তাফিজার রহমান ও আবদুর রউফ যৌথভাবে গত মঙ্গলবার রাতে রাজা রামমোহন ক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনের আয়োজন করেন।
সভা থেকে আগামী শনিবারের মধ্যে মশিউর রহমানকে দেওয়া সমর্থন প্রত্যাহারের দাবি জানানো হয়। এর মধ্যে দাবি মানা না হলে এই দুজন প্রার্থীর সমর্থনে জাতীয় পার্টির এক অংশের নেতা-কর্মীরা গণপদত্যাগ করবেন। এ প্রসঙ্গে সম্ভাব্য মেয়র পদপ্রার্থী মোস্তাফিজার রহমান বলেন, ‘চেয়ারম্যান স্যার আমাদের প্রতিশ্রুতি দিয়েছিলেন, সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে কাউকে সমর্থন দেবেন না। কিন্তু তফসিল ঘোষণার পরপরই তিনি একজনকে প্রার্থী ঘোষণা করায় আমরা দুজন প্রার্থী একসঙ্গে দলের চেয়ারম্যানের কাছে এই আলটিমেটাম দিয়েছি।’
এদিকে এরশাদের সমর্থন পেয়েছেন দাবি করে গতকাল নগরের সেন্ট্রাল রোডের জাতীয় পার্টির কার্যালয়ে মশিউর রহমান সংবাদ সম্মেলনের আয়োজন করেন। এখানেও তাঁর সমর্থনে জাতীয় পার্টির নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। তিনি বলেন, ‘স্যার (এরশাদ) এই নির্বাচনে আমাকে সমর্থন দিয়েছেন। নগরবাসীকে জানিয়ে দিতে আজকের এই সংবাদ সম্মেলন।’

No comments

Powered by Blogger.