তবুও আমাদের নীতি টিকে থাকবে : রমনি by হাসান ইমাম বাবু

পরাজয় মেনে নিয়ে বারাক ওবামাকে অভিনন্দন জানিয়েছেন মিট রমনি। ভোটের প্রাথমিক ফলাফলের ভিত্তিতে ওবামার বিজয় নিশ্চিত হওয়ার পর স্থানীয় সময় মঙ্গলবার রাতে বোস্টন কনভেনশন সেন্টারে সমর্থকদের সামনে সস্ত্রীক উপস্থিত হন রমনি। এ সময় সঙ্গে ছিলেন তাঁর রানিং মেট (ভাইস প্রেসিডেন্ট প্রার্থী) পল রায়ানও।


রমনি তাঁর সমর্থকদের একাধিকবার ধন্যবাদ জানিয়ে বলেন, বর্তমান সংকটপূর্ণ পরিস্থিতি থেকে উত্তরণে প্রেসিডেন্ট ওবামা দেশবাসীকে সঠিক পথেই সামনে এগিয়ে নিয়ে যাবেন বলে তিনি বিশ্বাস করেন।
মিট রমনি বলেন, 'আমি মাত্রই ফোন করে প্রেসিডেন্ট ওবামাকে বিজয়ের অভিনন্দন জানিয়েছি। তাঁর সমর্থক এবং তাঁর নির্বাচনী প্রচারণার সঙ্গে সংশ্লিষ্ট সবাই অভিনন্দনের দাবিদার। তাঁদের সবার জন্য আমার শুভ কামনা। বিশেষ করে প্রেসিডেন্ট, ফার্স্ট লেডি ও তাঁদের সন্তানদের মঙ্গল কামনা করছি।' যুক্তরাষ্ট্রের সামনে এখন অনেক কঠিন চ্যালেঞ্জ উল্লেখ করে রমনি আরো বলেন, 'আমি প্রার্থনা করি, প্রেসিডেন্ট যেন জাতিকে সঠিক নেতৃত্ব দিতে পারেন।'
রানিং মেট পল রায়ানকে ধন্যবাদ জানিয়ে রমনি বলেন, অ্যানকে স্ত্রী হিসেবে বেছে নেওয়া তাঁর জীবনের সবচেয়ে সঠিক সিদ্ধান্ত। এরপর তাঁর দ্বিতীয় সঠিক সিদ্ধান্ত রায়ানকে রানিং মেট বেছে নেওয়া।'
রমনি তাঁর স্ত্রীকে লক্ষ্য করে বলেন, 'অ্যানও দারুণ একজন ফার্স্ট লেডি হতে পারত।' এ সময় রমনি নিজের সন্তানদের ধন্যবাদ জানান।
রমনি বলেন, 'আপনারা জানেন, দেশ এখন সংকটপূর্ণ সময় পার করছে। তাই তুচ্ছ বিষয় নিয়ে ঝগড়াঝাঁটি করা বা রাজনৈতিক দ্বন্দ্বে জড়িয়ে পড়ার সময় এখন নয়। সংকীর্ণতার পথ পরিহার করে জনগণের জন্য কাজ করতে আমাদের অবশ্যই ঐক্যবদ্ধ হতে হবে।' রমনি আশা প্রকাশ করেন, 'ডেমোক্র্যাট ও রিপাবলিকানরা সব সময় জনগণকে রাজনীতির ঊর্ধ্বে রাখবেন।' তিনি বলেন, 'আমি আমেরিকায় বিশ্বাসী। আমার বিশ্বাস আমেরিকানদের ওপর। তাই আমেরিকার জন্য নির্বাচনের লড়াইয়ে নেমেছিলাম। নির্বাচন শেষ হয়েছে, তবে আমাদের নীতি কিন্তু টিকে থাকবে।'
বিজয় ভাষণ লিখে রেখেছিলেন রমনি!
ভোট গণনা শুরু হওয়ার পর রমনি জানান, ওবামার বিরুদ্ধে রিপাবলিকানদের প্রচারণায় তিনি গর্বিত। জয়ের ব্যাপারেও তিনি আত্মবিশ্বাসী। বিজয়ের পর জাতির উদ্দেশে কী বলবেন, তা-ও লিখে ফেলেছেন বলে জানান রমনি। 'আমি মাত্রই আমার বক্তৃতা লেখা শেষ করেছি। সব মিলিয়ে এটি এক হাজার ১১৮ শব্দের।' সূত্র : এবিসি নিউজ।

No comments

Powered by Blogger.