ঢাকায়ও জয়ী ওবামা

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে বারাক ওবামা ঢাকা কেন্দ্রে অনুষ্ঠিত ভোটেও ৯৪ শতাংশ ভোট পেয়ে জয়লাভ করেছেন। ঢাকা কেন্দ্রে ডেমোক্র্যাট প্রার্থী হিসেবে তিনি পেয়েছেন ২৭৪ ভোট। তাঁর প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান প্রার্থী মিট রমনি পেয়েছেন ১৩ ভোট। আর স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে তিনজন একটি করে ভোট পেয়েছেন।


গতকাল বুধবার ঢাকার গুলশানের ওয়েস্টিন হোটেলে বাংলাদেশে বসবাসরত আমেরিকানরা এ ভোট দেন। ভোট শেষে ফল ঘোষণা করেন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ড্যান ডাব্লিউ মজিনা।
গতকাল সকাল ৯টা থেকে সকাল ১০টা পর্যন্ত বাংলাদেশের বিভিন্ন রাজনৈতিক দল, মিডিয়া ও সুশীল সমাজের প্রতিনিধিরা ভোট অনুষ্ঠান পর্যবেক্ষণ করেন। সেখানে উপস্থিত বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে ছিলেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী, সরকারদলীয় চিফ হুইপ আবদুস শহীদ, বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. মঈন খান, ড. ওসমান ফারুক, জাতীয় পার্টির প্রধান এইচ এম এরশাদ, জাতীয় পার্টির (জেপি) প্রধান আনোয়ার হোসেন মঞ্জু। এ ছাড়া সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) মোস্তাফিজুর রহমান ও ড. দেবপ্রিয় ভট্টাচার্য, সাংবাদিক মতিউর রহমান চৌধুরী, মঞ্জুরুল আহসান বুলবুল, শফিক রেহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.