ছো ট প র্দা য় আ জ

এটিএন বাংলায় ‘আশা টকিজ’
এটিএন বাংলায় আজ রাত ৮টায় প্রচার হবে নতুন ধারাবাহিক নাটক ‘আশা টকিজ’। আশরাফুল চঞ্চলের রচনা ও দীপঙ্কর দীপনের পরিকল্পনা ও পরিচালনায় নাটকে অভিনয় করেছেন পীযূষ বন্দ্যোপাধ্যায়, মামুনুর রশীদ, রহমত আলী, সজল, শতাব্দী, নাদিয়া, হোমায়রা হিমু, মৌসুমী, জ্যোতিকা জ্যোতি, শামস সুমন, আ.খ.ম. হাসান, গাজী রাকায়েত, শামীম জামান, দীলিপ চক্রবর্তী, মাহমুদুল ইসলাম সেলিম, মাহবুবা রেজানুর, সৌরভ, তুষ্টি, শারমীন দীপ্তি প্রমুখ। সিনেমা ভালবাসা মানুষগুলোর জীবন, সংগ্রাম, স্বপ্ন, হাস্যরস আর সিনেমা হল বাঁচানোর যুদ্ধ নিয়েই ধারাবাহিক নাটক ‘আশা টকিজ’।
চ্যানেল আইতে ‘নেসক্যাফে গেট সেট রক’
চ্যানেল আইতে আজ রাত ৯টা ৩৫ মিনিটে প্রচার হবে মিউজিক্যাল ট্যালেন্টহান্ট শো ‘নেসক্যাফে গেট সেট রক’। প্রতিযোগিতাটি উপস্থাপনা করছেন উর্মিলা ও পরিচালনা করছেন তাহের শিপন। পর্যায়ক্রমে অনুষ্ঠিত হচ্ছে অন্যান্য বিভাগে অডিশন কার্যক্রম। বিভাগীয় বিচারকার্য পরিচালনা করছেন মিউজিশিয়ান টিটন, টনটি, লাভু, সোহেল প্রমুখ।
এনটিভিতে ‘পথ গেছে বেঁকে’ শুরু আজ
আজ রাত ৮টা ১৫ মিনিট থেকে শুরু হচ্ছে নতুন ধারাবাহিক নাটক ‘পথ গেছে বেঁকে’। নাটকটি প্রতি  সোম ও মঙ্গলবার রাত ৮টা ১৫ মিনিটে প্রচার হবে। অনিমেষ আইচের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, জয়া আহসান, জাহিদ হাসান, ফারজানা চুমকি, দিপান্বিতা আইচ, স্বাধীন খসরু, রোজী সিদ্দিকী, অপূর্ব মজুমদার, ফারুক আহমেদ, নন্দিনী প্রমুখ। উচ্চ মধ্যবিত্ত পরিবারের সুখি দম্পতি আলম ও নীলা। তাদের দুই সন্তান সুশী ও মাহের। আলমের বাবা তাদের সঙ্গে থাকেন। আলম হ্যান্ডিক্রাফট এক্সপোর্টের বিজনেস করে। নীলার বড় ভাই সাগর আর ছোট বোন বীথি তাদের বাবা মোতাহার হোসেনের সঙ্গে থাকে। সাগরের স্বপ্ন সিনেমা বানানোর।
আরটিভিতে বিয়ে নিয়ে অনুষ্ঠান ‘ব্রাইডল শো’
বিয়ে নিয়ে সাধারণত আমাদের দেশীয় টিভি চ্যানেলে তেমন উল্লেখযোগ্য কোন অনুষ্ঠান হয় না। আরটিভি এবার আয়োজন করেছে বিয়ের যাবতীয় খুঁটিনাটি বিষয় নিয়ে অনুষ্ঠান ‘ব্রাইডল শো’। শাহরিয়ার ইসলামের প্রযোজনায় ও শারমিন লাকির উপস্থাপনায় অনুষ্ঠানটি আজ রাত ৯টা ৫০ মিনিটে আরটিভিতে প্রচার হবে।
বাংলাভিশনে ‘লেডিস ফার্স্ট’
ফজলুল হক আকাশের রচনা ও এসএ হক অলীকের পরিচালনায় লেডিস ফার্স্ট নাটকের ৭৮তম পর্ব বাংলাভিশনে প্রচার হবে আজ রাত ৮টা ১৫ মিনিটে। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রিচি সোলায়মান, রওনক হাসান, নোভা, হোমায়রা হিমু, আলভী, শাহরিয়ার শুভ, সৈয়দ হাসান ইমাম, শর্মিলী আহমেদ, তুষার খান, চিত্রলেখা  গুহ, শোয়েব, রওনক, নাসিম প্রমুখ। উল্লেখ্য, লেডিস ফার্স্ট নাটকটি বাংলাভিশনে প্রচার হচ্ছে প্রতি রোববার ও সোমবার রাত ৮টা ১৫ মিনিটে। অ্যাপার্টমেন্টের বেশ কয়েকটি মধ্যবিত্ত পরিবারের কিছু চরিত্র নিয়ে নাটক ‘লেডিস ফার্স্ট’। একটি অ্যাপার্টমেন্টের বেশ কিছু পরিবারকে ঘিরেই এই ধারাবাহিক।
দেশটিভিতে ‘ভাবনগর’
আজ থেকে দেশটিভিতে প্রচার হবে লালন সাঁইজির বিভিন্ন তত্ত্বের ওপর ভিত্তি করে লালন গানের অনুষ্ঠান ‘ভাবনগর’। প্রতি সোমবার রাত ৯টা ৪৫ মিনিটে প্রচার নির্ধারিত এ অনুষ্ঠানে একেক দিন একেক পর্বের গান হয়। থাকবে চাঁদ তত্ত্ব, পাখি তত্ত্ব, গুরু তত্ত্ব, ভাব তত্ত্ব, প্রেম তত্ত্ব, আত্ম তত্ত্ব, পার তত্ত্ব, রস তত্ত্ব, সৃষ্টি তত্ত্ব, লীলা তত্ত্ব, হাওয়া তত্ত্ব, মানুষ তত্ত্ব, গোষ্ঠী তত্ত্ব, চরণ তত্ত্বসহ বিভিন্ন তত্ত্বের গান। প্রতি পর্বে দু’জন বাউল শিল্পী থাকবেন।  প্রথম পর্বে দেখানো হবে গুরুতত্ত্বের গান। শিল্পীরা হলেন শফি মণ্ডল ও বিউটি। যেসব গান তারা গাইবেন সেগুলো সম্পর্কে তাদের নিজের জানা মতামত বা গানের অর্থও জানাবেন। রিপন ফরাজীর প্রযোজনায় এ অনুষ্ঠানটিতে উপস্থাপকের দায়িত্বে আছেন রিংকু।
দিগন্ত টেলিভিশনে মর্নিং শো ‘সুবর্ণ সকাল’
সকাল বেলা যেমন দিনের শুরু তেমনি কর্মব্যস্ততাও শুরু। আজকে আমার করণীয়গুলো নির্ধারণ করি সকাল বেলাতেই। তাই একটি সুন্দর সকালই নিশ্চয়তা দিতে পারে একটি চমৎকার দিনের। এই দিনের শুরুটা যেন আরও গোছালো এবং পরিপাটি করে সাজানো যায় তারই প্রয়াস নিয়ে দিগন্ত টেলিভিশনে প্রচার হয় প্রাত্যহিক মর্নিং শো ‘সুবর্ণ সকাল’। আশরারুল আজিজ নোমানের উপস্থাপনায় দৈনন্দিন জীবনের নানা অনুষঙ্গ উপস্থাপন করা হয়ে থাকে এ অনুষ্ঠানে। অনুষ্ঠানটি প্রতিদিন সকাল ৮টা ০৫ মিনিটে দিগন্ত টেলিভিশনে প্রচার হয়। এটি প্রযোজনা করেন এসএম রিপন।
বৈশাখী টেলিভিশনে ‘ইকারুসের ডানা’
আজ ধারাবাহিক নাটক ‘ইকারুসের ডানা’ বৈশাখী টেলিভিশনে প্রচার হবে রাত ৮টা ১০ মিনিটে। হৃদি হকের রচনা এবং হৃদি হক ও কামরুজ্জামান রনির চিত্রনাট্য ও পরিচালনায় এতে অভিনয় করেছেন ড. ইনামুল হক, আল-মামুন, লাকী ইনাম, শম্পা রেজা, কায়েস চৌধুরী, মাহবুবা রেজানুর, লিটু আনাম, কুসুম শিকদার, সজল, হৃদি হক, সাজ্জাদ রেজা, তানজিকা, নওশিন, আজরা, তানভীর হোসেন প্রবাল, মাহমুদুল ইসলাম সেলিম, সুবর্ণা সেজুতি, প্রমা, পাবনি, হাবিব বাহার, রোমেলা প্রমুখ।

No comments

Powered by Blogger.