রোডমার্চ বানচালের ষড়যন্ত্র করছে সরকার: ফখরুল

রকার বিএনপির চট্টগ্রাম রোডমার্চ বানচালের ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ মঙ্গলবার বিএনপির বিভিন্ন অঙ্গসংগঠনের যৌথসভা শেষে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক ব্রিফিংয়ে মির্জা ফখরুল এ অভিযোগ করেন। একই সঙ্গে তিনি গণতান্ত্রিক মনোভাব দেখিয়ে রোডমার্চ সফল করতে সরকারের সহায়তা চান। মির্জা ফখরুল জানান, ৮ জানুয়ারি ঢাকা থেকে রোডমার্চ শুরু হবে। পরদিন চট্টগ্রামের


পলো গ্রাউন্ডে জনসভার মধ্য দিয়ে শেষ হবে রোডমার্চ। পথে চান্দিনা ও কুমিল্লায় পথসভা এবং ফেনীতে জনসভা অনুষ্ঠিত হবে। মির্জা ফখরুল অভিযোগ করেন, চট্টগ্রামের রোডমার্চ বানচাল করতে সরকার বিভিন্ন জায়গায় বিএনপির রোডমার্চের ব্যানার, তোরণ ভেঙে ও পুড়িয়ে দিচ্ছে।
মির্জা ফখরুল বলেন, জ্বালানি তেলের দাম ঘন ঘন বাড়ার কারণ দুর্নীতি। কুইক রেন্টাল পাওয়ার প্ল্যান্টের কারণে ব্যাপক ভর্তুকি দিতে হয়েছে। এ নিয়ে কোনো প্রশ্নও করা যাবে না। সে ভর্তুকির কারণেই জ্বালানি তেল, গ্যাস, বিদ্যুতের দাম বাড়ানো হচ্ছে।
ফখরুল বলেন, সরকার নির্বাচনের আগে যেসব প্রতিশ্রুতি দিয়েছিল, গত তিন বছরে তার একটিও পূরণ করতে পারেনি। সরকারের কোথাও কোনো সমন্বয় নেই। দেশের অর্থনীতি চরম সংকটের মুখে। কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে না। আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। এ অবস্থায় যেসব দাবিতে বিএনপি রোডমার্চ করছে তা এখন জনদাবিতে পরিণত হয়েছে। তিনি বলেন, তাঁরা আশা করছেন, চট্টগ্রামের রোডমার্চ হবে দেশের সর্বকালের সর্ববৃহত্ রোডমার্চ। শান্তিপূর্ণ আন্দোলনের মধ্য দিয়েই এ সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে।
এর আগে বিএনপির দপ্তর সম্পাদক রুহুল কবির রিজভী আহমদ যৌথসভার সিদ্ধান্ত ঘোষণা করেন। ৮ ও ৯ জানুয়ারির রোডমার্চ সফল করা এবং ১৯ জানুয়ারি বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের জন্মবার্ষিকী যথাযোগ্যভাবে পালনের সিদ্ধান্ত হয়।

No comments

Powered by Blogger.