দুর্ঘটনার পর মাইক্রোবাসে আগুন লেগে নিহত ৪

মুন্সিগঞ্জের সিরাজদিখানে ঢাকা-মাওয়া মহাসড়কে গতকাল সোমবার যাত্রীবাহী বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে একটি মাইক্রোবাসে আগুন ধরে যায়। এতে অগ্নিদগ্ধ হয়ে মাইক্রোবাসের আরোহী যুবলীগ-ছাত্রলীগের নেতাসহ চারজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আওয়ামী লীগ, যুবলীগের নেতাসহ আটজন। নিহত ব্যক্তিরা হলেন, নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি তোফাজ্জল হোসেন (৫৫), সহসভাপতি


আবদুল জব্বার (৪০), ওই ইউনিয়নের ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাসেল আহমেদ (২৮) ও মাইক্রোবাসের চালক সোনারগাঁ উপজেলার আবু তাহের (৩৯)। প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রের বিবরণ অনুযায়ী, নারায়ণগঞ্জ জেলা পরিষদের নবনিযুক্ত প্রশাসক আবদুল হাই গতকাল সকালে প্রায় ২৫টি যানবাহন নিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবর জিয়ারত করতে যাচ্ছিলেন। গাড়িবহরে একটি মাইক্রোবাসে (ঢাকা মেট্রো-চ-৫১-৮৬৫৫) ছিলেন রূপগঞ্জ উপজেলার আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের ১১ জন নেতা-কর্মী। সকাল সোয়া আটটার দিকে সিরাজদিখানের নিমতলীতে মাইক্রোবাসটির সঙ্গে মাওয়া থেকে ঢাকাগামী গ্রেট বিক্রমপুর পরিবহনের একটি বাসের সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসের ইঞ্জিনে আগুন ধরে যায়। অগ্নিদগ্ধ হয়ে ঘটনাস্থলেই জব্বার, রাসেল ও মাইক্রোবাসের চালকের মৃত্যু হয়। শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর মারা যান তোফাজ্জল।
আহত হন কোলাকান্দাইল ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড যুবলীগের সহসভাপতি সামছুল আলম (৪০), কমলসহ (৩৫) আট নেতা-কর্মী। তাঁদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও শমরিতা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিশ জানায়, দুর্ঘটনার পরপরই চালক বাস রেখে পালিয়ে যান। কিছুক্ষণের জন্য ঢাকা-মাওয়া মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। শ্রীনগর ও ঢাকার পোস্তগোলা থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা এসে মাইক্রোবাসের আগুন নেভান। পরে যান চলাচল স্বাভাবিক হয়।
মুন্সিগঞ্জের সহকারী পুলিশ সুপার (লৌহজং সার্কেল) কামরুল ইসলাম প্রথম আলোকে বলেন, যাত্রীবাহী বাসটির সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মাইক্রোবাসটির ইঞ্জিনে দ্রুত আগুন ধরে যায়। এতে অগ্নিদগ্ধ হয়ে হতাহতের ঘটনা ঘটে। গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণ হয়নি। তা অক্ষত আছে।
পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম বলেন, বাসটিকে আটক করা হয়েছেন। চালক পালিয়ে গেছেন। তাঁকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।
মর্মান্তিক এ সড়ক দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী, নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের সাংসদ গোলাম দস্তগীর গাজী ও নারায়ণগঞ্জ জেলা পরিষদের নতুন প্রশাসক আবদুল হাই।
আবদুল হাই প্রথম আলোকে বলেন, হতাহত ব্যক্তিরা সবাই রূপগঞ্জের গোলাকান্দাইল ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মী। তাঁরা টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর কবর জিয়ারত করতে তাঁর সফরসঙ্গী হয়েছিলেন। দুর্ঘটনার কারণে তিনি টুঙ্গিপাড়ার সফর স্থগিত করেছেন।

No comments

Powered by Blogger.