যুক্তরাজ্যে বান্ধবীর জন্য বেশি খরচ করে পুরুষ

যুক্তরাজ্যে বড়দিনে স্ত্রীর চেয়ে বান্ধবীর জন্য বেশি উপহার কেনে পুরুষ। দেশটির ওয়েবসাইট ইলিসিট অ্যানকাউন্টার পরিচালিত এক জরিপে এ তথ্য জানা গেছে। দুই হাজার পুরুষের ওপর এ জরিপ চালানো হয়। দেখা গেছে, বড়দিনে বান্ধবীর জন্য গড়ে ১২৪ পাউন্ড স্টার্লিং খরচ করে পুরুষ। আর স্ত্রীর জন্য উপহার কিনতে ব্যয় করে ১০৯ পাউন্ড।

জরিপে ৯৯ শতাংশ পুরুষ স্বীকার করেছেন, তাঁরা বান্ধবীর জন্য অভিনব, চমকে দেওয়া, ব্যতিক্রমধর্মী উপহার কিনতে চান। আর এটি কিনতে তাঁরা প্রচুর সময় ব্যয় করেন। বান্ধবীর মন রক্ষা করতে হন্যে হয়ে খুঁজে বেড়ান তাঁর পছন্দের উপহার। কিন্তু স্ত্রীর জন্য যে উপহার কেনেন, তা হয় দায়সারা। সাধারণত পুরুষ স্ত্রীকে এমন উপহার দেন, যা সংসারেরও কাজে লাগবে। ব্যাপারটা এক ঢিলে দুই পাখি মারার মতো হয়ে থাকে। কিন্তু পুরুষ কখনো ভেবে দেখেন না, স্ত্রীর পছন্দ কোনটা?

জরিপে দেখা গেছে, ৮০ শতাংশ পুরুষই স্ত্রীর চেয়ে বান্ধবীকে বেশি গুরুত্ব দেন। তাই তাঁদের জন্য কেনেন অভিনব, চমকে দেওয়ার মতো উপহার। কিন্তু স্ত্রীর প্রতি শতকরা ৪২ শতাংশ পুরুষই উদাসীন থাকেন। আর এর কারণ হলো স্ত্রী থাকা সত্ত্বেও বেশির ভাগ পুরুষই বান্ধবীর সঙ্গে সম্পর্ক রাখেন। ডেইলি মেইল।

No comments

Powered by Blogger.