শহীদ মিনারে ১৪ দলঃ জামায়াত নিষিদ্ধ এখন সময়ের ব্যাপার

যুদ্ধাপরাধীদের বিচার এবং জামায়াত নিষিদ্ধের দাবি আজ জাতীয় দাবিতে পরিণত হয়েছে_ এমন মন্তব্য করে ১৪ দলীয় জোট নেতারা বলেছেন, জামায়াতের রাজনীতি নিষিদ্ধ এখন সময়ের ব্যাপার।
এজন্য আমরা সবার সহযোগিতা চাই। গতকাল বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে ১৪ দলের নেতারা শাহবাগ চত্বরে আন্দোলনকারীদের প্রতি সংহতি প্রকাশ করে তিন মিনিট নীরবতা পালন করেন। এদিন বিকেল চারটা থেকে চারটা তিন মিনিট পর্যন্ত নীরবতা পালন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় নেতারা এ কথা বলেন।
এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য এবং সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী, শেখ ফজলুল করিম সেলিম, নূহ-উল-আলম লেনিন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাসদ সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক নূরুর রহমান সেলিম, ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য ফজলে হাসান বাদশা, আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ন্যাপের ইসমাইল হোসেন, ড. অসিত বরণ রায় প্রমুখ।
আমরা শহীদ মিনারে এসেছি তরুণ প্রজন্মের আহ্বানে সংহতি জানাতে_ এ কথা উল্লেখ করে সৈয়দা সাজেদা চৌধুরী বলেন, যুদ্ধাপরাধীদের বিচার এবং জামায়াত নিষিদ্ধের দাবি আজ জাতীয় দাবিতে পরিণত হয়েছে। জামায়াত নিষিদ্ধ করা হবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ নিয়ে সংসদে আলোচনা শুরু হয়েছে। এজন্য জাতীয় ঐকমত্য প্রয়োজন।

No comments

Powered by Blogger.