‘আমার মনটা ভেঙ্গে যায়’

সংসদ কার্য পরিচালনার সময় অধিবেশন কক্ষের শৃঙ্খলা রক্ষায় এমপিদের সতর্ক করলেন স্পিকার এডভোকেট আব্দুল হামিদ। এমপিদের অধিবেশনে যোগ দেয়ার তুলনায় টিভি চ্যানেলগুলোর টক-শো অনুষ্ঠানে
বেশি উপস্থিতি থাকেন উল্লেখ করে স্বভাবসুলভ ভঙ্গিমায়  তিনি বলেন, ‘আমার মনটা ভেঙ্গে যায়’। হাস্যরসের সঙ্গে কথা বললেও স্পিকারের কন্ঠে কিছুটা ক্ষোভেরও বহি:প্রকাশ ঘটে। আজ প্রেসিডেন্টর ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় জাতীয় পার্টির সদস্য রওশন এরশাদের নাম ডাকেন। কিন্তু তিনি অধিবেশনে অনুপস্থিত থাকলেও তার আসনে বসা ছিলেন সরকার দলীয় এমপি ইসরাফির আলম। নিজের আসন ছেড়ে অন্যের আসনে দীর্ঘক্ষণ বসে থাকায় সংসদ সদস্যদের ওপর ক্ষোভ প্রকাশ করে স্পিকার বলেন, রওশন এরশাদকে তো দেখছি না কিন্তু তার আসন তো ফাঁকা নেই। এ সময়ে রওশন এরশাদের আসনে বসে থাকা সরকার দলীয় এমপি ইসরাফিল আলম স্পিকারের দিকে তাকিয়ে হেসে ফেলেন। কিন্তু স্পিকার তাকে উদ্দেশ্য করে বলেন, এভাবে অন্যের আসনে দীর্ঘক্ষণ বসে থাকা ঠিক নয়। অনেক এমপিকে দেখি নিজের আসন ছেড়ে অন্যের আসনে ঘন্টার পর ঘন্টা বসে থাকেন। এটা উচিত নয়। কোন এমপি বা মন্ত্রীর কাছে কাজ থাকলে আপনারা যেতে পারেন এবং কাজ শেষ করে নিজের সিটে চলে আসবেন। আপনাকে কী বলব- আপনাকে নিজের সিটে যাওয়ার জন্য অনুরোধ করছি। এসময় তিনি শ্রম মন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজুর পাশে অবস্থিত রওশন এরশাদের সিটে বসে কথা বলছিলেন। স্পিকার বলেন, অনেককে টেলিভিশনে দেখি বেশি বেশি, সংসদে খুব কম দেখি। আমি তো বলতে পারিনা ‘কইল্জা ফাইট্যা যায়’। কিন্তু এটা তো বলতে তো পারি ‘আমার মনটা ভাইঙ্গা যায়’। যারা মাননীয় সংসদ সদস্য আছেন তাদের হাউজে যদি দেখতে না পারি শুধু টেলিভিশনে দেখলে আমার মন ভরে না, আমার মনটা ভেঙ্গে যায়। কাজেই আপনাদের যেন সংসদে বেশি বেশি দেখি।

No comments

Powered by Blogger.