রাজধানীতে জামায়াত-পুলিশ সংঘর্ষ, গুলিবিদ্ধ ৪

রাজধানীর কাওরান বাজার ও মতিঝিলে বিক্ষোভ মিছিল করেছে জামায়াতে ইসলামী ও ছাত্রশিবির। মিছিল থেকে ককটেল ছোঁড়া হয়েছে। মিছিলকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশও ফাঁকা গুলি করে।
পুলিশের গুলিতে পথচারিসহ চারজন আহত হয়েছেন। মিছিল করার সময় পল্টনে একটি গাড়িতে আগুন দেয়ার চেষ্টা করা হয়। কয়েকটি গাড়িও ভাঙচুর করা হয়েছে। বায়তুল মোকাররম এলাকায় জামায়াতের সমাবেশ ঘিরে উত্তেজনা বিরাজ করছে। সেখানে র‌্যাব ও পুলিশের নিরাপত্তা বেস্টনী গড়ে তোলা হয়েছে। পুলিশ নিরাপত্তার মধ্যেই জামায়াত কর্মীরা এক দফা পল্টনের গলি থেকে মিছিল নিয়ে মুল রাস্তায় যাওয়ার চেষ্টা করে। এসময় পুলিশ ও জামায়াত কর্মীদের মধ্যে সংঘর্ষ বাধে। জামায়াত কমীরা কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়। মতিঝিল ও আরামবাগ এলাকায় মিছিল করার সময়ও সংঘর্ষ হয়। সেখানেও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে জামায়াতের মিছিলের কিছুক্ষণের মধ্যেই সরকার সমর্থক সিবিএ নেতাকর্মীরা লাঠি নিয়ে মতিঝিল এলাকায় মিছিল বের করেন।
এদিক দুপুর দেড়টার দিকে কারওয়ান বাজারের সিএ ভবনের সামনে থেকে জামায়াত শিবিরের কর্মীরা মিছিল শুরু করে পান্থপথের দিকে যায়। মিছিল বের করার সময় পুলিশ বাধা দিলে তারা গাড়ি ভাঙচুর করতে করতে পান্থপথের দিকে চলে যায়। এসময় পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে রাবার বুলেট ছুঁড়লে শিবিরের ৩ কর্মী এবং এক পথচারি আহত হন। ঘটনার পরপরই সেখান থেকে ৪ জামায়াত কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

No comments

Powered by Blogger.