সড়ক দুর্ঘটনাঃ তিন জেলায় নিহত ৬ আহত ৫৯

সড়ক দুর্ঘটনায় তিন জেলায় ছয়জন নিহত ও ৫৯ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। ঢাকা, ফরিদপুর ও নড়াইল জেলার বিভিন্ন স্থানে পৃথক ঘটনায় এসব হতাহতের ঘটনা ঘটে।
সাভার (ঢাকা) প্রতিনিধি জানান, গতকাল মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা-সাটুরিয়া-বালিয়া সড়কে জনসেবা পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে গাছের সঙ্গে সজোরে ধাক্কা লেগে চূর্ণবিচূর্ণ হয়ে পার্শ্ববর্তী আবাদী জমির ওপর পড়ে যায়। এতে অজ্ঞাত পরিচয় তিনজন যাত্রী মারা যান। খবর পেয়ে নিহত যাত্রীদের স্বজনরা লাশগুলো নিয়ে যায় বলে জানা গেছে। এতে আহত হন কমপক্ষে ৪০ জন বাসযাত্রী। আহত বাসযাত্রীদের বিভিন্ন হাসপাতাল ও প্রাইভেট ক্লিনিকে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে ১৪ জনের অবস্থা খুবই গুরুতর বলে জানা গেছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, মানিকগঞ্জের সাটুরিয়া বাস টার্মিনাল থেকে অতিরিক্ত যাত্রী বোঝাই করে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা জনসেবা পরিবহনের একটি বাস গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঢাকা-সাটুরিয়া-বালিয়া সড়কের বাটুলিয়া বেইলি ব্রিজের কাছে পেঁৗছলে চালক বাসটির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এরপর বাসটি সড়কের পাশের বড় একটি গাছের সঙ্গে সজোরে ধাক্কা লেগে মুচড়ে যায়। এ সময় অজ্ঞাত পরিচয় তিনযাত্রী মারা যান এবং গাড়িতে থাকা কমপক্ষে ৪০ জন যাত্রী আহত হন। এলাকাবাসী দুর্ঘটনাকবলিত বাসের যাত্রীদের দ্রুত উদ্ধার করে বিভিন্ন হাসপাতাল ও প্রাইভেট ক্লিনিকে ভর্তি করেন। তবে হতাহতদের কোন নাম পরিচয় জানা যায়নি।
ফরিদপুর প্রতিনিধি জানান, ফরিদপুরে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত ও ১৪ জন আহত হয়েছেন। মধুখালী পুলিশ জানায় ঢাকা-খুলনা মহাসড়কের মধুখালী উপজেলার মালেকা চক্ষু হাসপাতালের কাছে মধুপুর এলাকায় গতকাল সকালে যাত্রীবাহী একটি লোকাল বাসের সঙ্গে ইটভাটার শ্রমিক বোঝাই ট্রাক ও একটি গ্রামবাংলা অটোর ত্রিমুখী সংঘর্ষে সেলিম নামে একজন শ্রমিক ঘটনাস্থলে নিহত হন এবং ১৪ জন আহত হন। আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন, সঞ্জুয় কুমার, বাবুল সেক, কুদ্দুস, তোজাম, সেলিম, সেকেন, মিলন ও লুৎফর। অপরদিকে জেলার ভাঙ্গা উপজেলার পুকুরিয়া নামক স্থানে সকালে গতকাল ট্রাকের ধাক্কায় এক মাটির ট্রলি চালক নিহত হন।
নড়াইল প্রতিনিধি জানান, নড়াইলে কালিয়া-চাপাইল সড়কের মোহাম্মদপুর জয়পুর নামকস্থানে ব্যাটারিচালিত ইজিবাইক ও ইটবোঝাই ট্রলির মুখোমুখি সংঘর্ষে জহুরুল হক শেখ (৬২) নামে এক ব্যক্তি ঘটনাস্থলে নিহত এবং পাঁচজন আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় এ দুর্ঘটনা ঘটে। নিহত জহুরুল কালিয়া উপজেলার কলবাড়িয়া ইউনিয়নের শ্রীনগর গ্রামের সাজেম শেখের ছেলে।
এ দুর্ঘটনায় আহত কলাবাড়িয়া গ্রামের শেখ বাবু, (৩০) মামুন (৩৫), ফুরজাহানকে (৫০) খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে এবং আহত হাফিজুর রহমান (৬৫) ও আরলিয়া বেগমকে (৫৫) কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

No comments

Powered by Blogger.