তত্ত্বাবধায়ক আনলে আগুন জ্বলবে নাঃ ফারুক

সরকারকে উদ্দেশ্য করে বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদীন ফারুক বলেছেন, সংখ্যাগরিষ্ঠতার জোরে যখন সবই করছেন তখন সংসদে তত্ত্বাবধায়কের বিল এনে নির্বাচনের ব্যবস্থা করুন।
তাহলে আর রাস্তায় গাড়িতে আগুন জ্বলবে না, রাজপথ অশান্ত হবে না।
বুধবার বেলা পৌনে ১২টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া আমার দেশ, নয়া দিগন্ত এবং দিগন্ত ও ইসলামী টিভির উপর ফ্যাসিবাদী আগ্রাসন রুখে দাও’ শীর্ষক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শাহবাগের আন্দোলনকারীদের উদ্দেশ্যে ফারুক বলেন, “কোন দলীয়করণ না করে ফেলানীর লাশের কথা, গুম হত্যার কথা, গণতন্ত্র ও নির্বাচনের কথা আপনাদের মুখ থেকে শুনতে চাই। মিডিয়ার উপর যে আগ্রাসন চলছে তার কথাও শুনতে চাই।”

ফারুক অভিযোগ করে বলেন, “এ সরকার সব সাংবিধানিক প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছে। অতীতের মতো আবারও গণমাধ্যমকে দমন করে ক্ষমতা দীর্ঘায়িত করতে চাচ্ছে। দেশে বর্তমানে গণতন্ত্র আছে কি না তা নিয়ে সন্দেহ আছে। রাস্তায় এখন প্যারা-মিলিটারি এলিট ফোর্স দেখা যাচ্ছে।”

এসময় দেশের অশান্ত রাজনীতির জন্য সরকারকে দায়ী করেন তিনি।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে ফারুক বলেন, “আপনাদের গড়া ট্রাইব্যুনালের স্বচ্ছতা নিয়ে যদি আপনারাই প্রশ্ন তোলেন, তখন আমাদের মাঝেও স্বাভাবিকভাবে প্রশ্ন উঠে।”

ঢাকা মহানগর জাগপা এই প্রতিবাদ সমাবেশ আয়োজন করে।

প্রতিবাদ সমাবেশে মহানগর জাগপার সভাপতি আসাদুর রহমান খানের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন জাগপা সভাপতি শাফিউল আলম প্রধান, এনপিপি সভাপতি শেখ শওকত হোসেন নীলু, এনডিপি সভাপতি খন্দকার গোলাম মর্তুজা প্রমুখ।

No comments

Powered by Blogger.